রাতের ছোট্ট একটা কাজ চিরতরে মুছে দেবে মুখের দাগ

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ২৩, ২০২০

মুখের দাগ দূর করতে ব্যবহার করুন লেবু। লেবু প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে। তবে লেবু দিয়ে এই রূপচর্চা ঠিক আবার রাতের বেলায় করতে হবে। এই কারণে যে সূর্যের আলো আপনার ত্বককে রিঅ্যাকশন করতে পারে। রাতের বেলায় রূপচর্চাটি করলো সূর্যের আলো বা গরমে ত্বকের ক্ষতি হয় সম্ভাবনা নেই এবং ত্বক সম্পূর্ণ ৮-১০ ঘন্টা পাচ্ছে দাগ দূর করার জন্য।

পদ্ধতিঃ দুটি পদ্ধতি অবলম্বন করতে পারেন আপনি। যদি আপনার ত্বক হয়ে থাকে স্বাভাবিক, তাহলে মাত্র ৫ মিনিটের একটি কাজ করতে হবে আপনাকে। যদি শুষ্ক বা সেনসিটিভ হয়ে থাকে তাহলে সময় থাকবে ৩০ মিনিট। প্রথমে মুখ খুব ভালো করে পরিষ্কার করে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে তোয়ালে দিয়ে মুছে নিনম এরপর যদি আপনার ত্বক স্বাভাবিক বা তৈলাক্ত হয় তাহলে তাজা পাকা লেবুর রস সরাসরি মুখের কালো দাগে লাগিয়ে নিন।

আরো পড়ুনঃ মুখের দুর্গন্ধ এড়াতে কিছু পরামর্শ

লেবুর রসের সাথে সামান্য মধু মিশিয়ে নিতে পারেন। তারপর শুকাতে দিন এবং লেবুর রস মুখে নিয়ে ঘুমিয়ে যান। স্বাভাবিক বা তৈলাক্ত ত্বকে কোন সমস্যা হবে না। সকালে ঠান্ডা পানিতে মুখ মুছে নিন। আর যদি শুষ্ক বা সেনসিটিভ ত্বক হয়, তাহলে পাকা লেবুর রসের সাথে মুলতানি মাটি ও মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে ৩০ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন নিয়মিত ব্যবহারে ত্বকের কালো দাগ মিলিয়ে যাবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment