স্থায়ীভাবে ত্বকের উজ্জ্বলতা ফিরে পাবার ৪টি ঘরোয়া কৌশল জানুন

  • কবিতা আক্তার
  • ফেব্রুয়ারি ১৪, ২০২১

ত্বকের উজ্জলতা তখনই ফিরে আসে যখন প্রতিদিন ত্বকের যত্ন নেয়া হয়।কিন্তু ব্যস্ততার কারণে ত্বকের যত্ন নেয়া হয়না বলে ত্বকে দেখা দেয় নানা সমস্যা।তাই আজ আপনাদের দেওয়া হলো খুব সাধারন চারটি কৌশল যা পালন করতে কষ্ট হবে না এবং ত্বক ও থাকবে উজ্জ্বল ও প্রাণবন্ত...

টমেটো: একটি টমেটো স্লাইস করে কেটে ত্বকে ম্যাসাজ করুন। পুরো মুখে ভালো করে ম্যাসাজ করার পর ১৫ মিনিট অপেক্ষা করুন তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। টমেটোতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

কলা ও অলিভ অয়েল ফেসপ্যাক: একটি পাকা কলা নিয়ে পেস্ট করে নিন। কলার পেস্ট এর সাথে ১/২ চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এখন মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন তারপর ধুয়ে ফেলুন।

আরো পড়ুনঃ জেনে নিন ১০ মিনিটে মাথা ব্যথা দূর করার দারুন কিছু কৌশল

সবুজ আপেল: ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সবুজ আপেল অনেক উপকারী। সবুজ আপেল কেটে গ্রেট করে নিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।সবুজ আপেল শুধু ত্বক উজ্জ্বল করে না সাথে সাথে মুখের ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে।

ময়দা, দুধ ও লেবুর রস: ২ চামচ ময়দা নিন সাথে ১ চামচ লেবুর রস ও এক চামচ দুধ দিয়ে পেস্ট তৈরি করুন মুখে লাগিয়ে নিন এবং না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। ১৫-২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment