ত্বক উজ্জ্বল করবে অ্যালোভেরার ৩টি প্যাক

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ১, ২০২১

অ্যালোভেরা হচ্ছে একটি যাদু উপাদান যা আপনার ত্বককে ময়েশ্চারাইজ এবং উজ্জ্বল রাখতে সাহায্য করে। অ্যালোভেরার অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান ত্বকের ইনফেকশন দূর করে ব্রণ হওয়ার প্রবণতা কমিয়ে দেয়। ব্রণের দাগ কমাতেও অ্যালোভেরা খুবই কার্যকরী। চলুন জেনে নেই ত্বকের উজ্জলতায় অ্যালোভেরার প্যাকগুলো সম্পর্কে...

১. মধু এবং অ্যালোভেরার প্যাক: একটি পাত্রে ২ টেবিল-চামচ অ্যালোভেরা জেল এবং ১ চা চামচ মধু ভালো করে মেশান। অ্যালোভেরা জেল সরাসরি পাতা থেকে নিতে পারেন অথবা বাজারে আজকাল খুব ভালো মানের জেল কিনতে পাওয়া যায়। সেগুলো ব্যবহার করতে পারেন।

আরো পড়ুনঃ করোনা ভ্যাকসিনের টিকা নেওয়ার পর জ্বর, ব্যথা কমাতে বিশেষ টিপস

এবার তৈরি করা প্যাকটি আপনার পুরো মুখে ভালভাবে লাগিয়ে আধা ঘণ্টা অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনার ত্বকের রোদে পোড়া দাগ দূর করে ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করবে।

২. আমন্ড অয়েল ও অ্যালোভেরা প্যাক: ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল এর সাথে কয়েক ফোঁটা মধু এবং কয়েক ফোঁটা আমন্ড অয়েল ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি পুরো মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে একটি ভেজা কাপড় দিয়ে ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন।

সপ্তাহে অন্তত ৪ দিন ব্যবহার করবেন। এতে আপনার ত্বকের দাগ দূর হয়ে ত্বক আরও উজ্জল করে তুলবে।

৩. অ্যালোভেরা এবং গ্লিসারিন: অ্যালোভেরা এবং গ্লিসারিন ত্বকের উজ্জলতায় খুবই কার্যকরী। গ্লিসারিন ত্বককে ময়েশ্চারাইজ করে এবং ত্বকের ডেড সেলগুলো রিমুভ করে।

আরো পড়ুনঃ নরমাল ডেলিভারি প্রস্তুতি হিসেবে গর্ভবতী মায়েরা এই ৬টি গাইডলাইন মেনে চলবেন

২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সাথে কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে পুরো মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।এই প্যাকটি নিয়মিত ব্যবহার করলে ত্বক হবে আরও উজ্জ্বল।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment