মাত্র কয়েক মিনিটে উজ্জ্বল ও দীপ্তিময় ত্বক পাওয়ার উপায়

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ১, ২০২১

আপনার হাতের কাছেই রয়েছে এমন কিছু উপাদান যেগুলো ত্বকের জেল্লা ফিরিয়ে আনে কয়েক মিনিটেই। ত্বক পরিষ্কার এর পাশাপাশি ত্বককে উজ্জ্বল করে তোলে।

এই প্যাকগুলো লাগানোর আগে হালকা হাতে ২/১ মিনিট স্ক্রাব করে নিন মুখটা। কারণ ত্বকের ডেডসেল থাকলে যতকিছুই করা হোক না কেন ত্বককে নির্জীব মনে হবে। আসুন জেনে নেই চটজলদি উজ্জ্বল ত্বক পাওয়ার উপায়...

আরো পড়ুনঃ আক্কেল দাঁতের ব্যথা কমানোর ৭ উপায়

১. টকদই: আমার নিজের মতে টকদই ত্বকের সবচেয়ে ভালো বন্ধু। আর কিছু হাতের কাছে না থাকলে মুখটা ভালোভাবে ক্লিনজার দিয়ে পরিষ্কার করে নিয়ে টকদই মেখে নিন সারা মুখে। ১৫ মিনিট পর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন। ত্বকে একটা ইনস্ট্যান্ট গ্লো চলে আসবে।

২. কলা ও মধুর ফেসপ্যাক: শুষ্ক ত্বকের জন্য এটা খুবই উপকারী একটা প্যাক। একটা কলা ভালোভাবে ম্যাশ করে নিয়ে তাতে ২ চামচ মধু মিশিয়ে পুরো মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। তারপরে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন।

৩. টমেটো ও চিনির ফেসপ্যাক: একটা টমেটো ভালোভাবে ম্যাশ করে নিন। তারপর এতে এক চামচ চিনি মেশান। প্যাকটি মুখে লাগিয়ে রাখুন ১০ মিনিট। টমেটোর এই প্যাকটি ব্যবহার করলে মুখ প্রায় ২-৩ ঘন্টার মতো উজ্জ্বল দেখাবে।

৪. পাকা পেঁপে: আপনার ফ্রিজে যদি থাকে পাকা পেঁপে তাহলে ত্বকের উজ্জলতা নিয়ে আর কোন ভাবনাই নেই আপনার। এক টুকরো পাকা পেঁপে ভালোভাবে ম্যাশ করে নিন। এর সাথে মেশানো কয়েক ফোঁটা গোলাপজল, আধা চা-চামচ চন্দনগুঁড়া আর বাসায় যদি থাকে অ্যালোভেরা তাহলে অ্যালোভেরা জেল।

আরো পড়ুনঃ শরীরে ক্যালসিয়ামের ঘাটতি বুঝবেন যেসব লক্ষণে

সবকিছু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। পুরো মুখে প্যাকটি লাগিয়ে অপেক্ষা করুন ৩০ মিনিট। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বকের উপরের মৃতকোষ পরিষ্কার করবে। সারাদিন ক্লান্তির ছাপ দূর করতে এই প্যাকটির কোন জুড়ি নেই।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment