চুলের নানা সমস্যার সমাধান মিলবে যে পাতার ব্যবহারে

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ১৪, ২০২১

অতিরিক্ত চুল পড়া, খুশকি, তাড়াতাড়ি চুলে পাক ধরা সহ বেশ কয়েকটি সমস্যা সমাধানে ব্যবহার করতে পারেন কারিপাতার প্যাক। এই পাতায় রয়েছে এন্টিঅক্সিডেন্ট, বিটা ক্যারোটিন, অ্যামিনো এসিড ও প্রোটিন। জেনে নিন চুলের যত্নে কিভাবে ব্যবহার করবেন কারিপাতা...

আরো পড়ুন ঃ ‘ওয়াটার থেরাপি’ -তে আপনার ওজন কমিয়ে নিন খুব সহজে

খুশকি দূর করতে: কারিপাতা অ্যান্টিব্যাকটেরিয়াল, এন্টিফাঙ্গাল এবং অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান থাকায় মাথার ত্বকে খুশকি এবং সংক্রমণ থেকে রক্ষা করে। দইয়ের সাথে কারিপাতা মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে আধা ঘণ্টা অপেক্ষা করুন।

চুলের বৃদ্ধি দ্রুত করে: কিছু কারিপাতা রোদে শুকিয়ে গুঁড়া করে নিয়ে। ১ টেবিল চামচ দইয়ের সঙ্গে মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

চুল পড়া কমাতে সাহায্য করে: কারিপাতা চুলপড়া বন্ধ করে এবং চুল পাতলা হওয়া রোধ করে। কিছু কারিপাতা দুধের সাথে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এটি চুলে লাগিয়ে ১ থেকে ২ ঘন্টা অপেক্ষা করুন।

আরো পড়ুন ঃ ঘরের কাজের মাধ্যমেই গড়ে তুলন আকর্ষণীয় ফিগার

হেয়ার টনিক হিসেবে: মাথার ত্বকে ময়েশ্চারাইজার এবং পুষ্ট রাখতে সহায়তা করে কারি পাতা। একমুঠো সতেজ কারিপাতা নিন এবং এতে ২-৩ টেবিল চামচ নারকেল তেল দিয়ে একটি প্যানে ফোটান। কিছুক্ষণের জন্য ফুটতে দিন। মিশ্রণটি ঠান্ডা হয়ে গেলে মাথায় ম্যাসাজ করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment