ত্বক ফর্সা করার ঘরোয়া ৫ উপায়

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ২০, ২০২১

প্রতিদিন বড় আয়োজন করে রূপচর্চার প্রয়োজন নেই। কিছু বিষয় মাথায় রাখলে আপনিও পেতে পারেন উজ্জ্বল ত্বক। আসুন জেনে নেই এর জন্য কি করতে হবে...

১. পর্যাপ্ত ঘুমাতে হবে। অনেকেই সারারাত জেগে থাকে যা শরীরের জন্য অনেক ক্ষতিকর। অনেক বেশি রাত জেগে থাকলে মুখ কালো হয়ে যায়। মুখ তার উজ্জলতা হারিয়ে ফেলতে থাকে।

২. প্রচুর পানি পান করতে হবে। পানি শরীরকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে।

আরো পড়ুনঃ আপনার বাচ্চার খাদ্যতালিকায় রাখুন আয়রন সমৃদ্ধ এই ১০টি খাবার

৩. অতিরিক্ত চিনি/মিষ্টি খাবার খাওয়া থেকে নিজেকে বিরত রাখতে হবে। অতিরিক্ত মিষ্টিজাতীয় জিনিস মুখের চামড়া টানটান করে মুখে ভাঁজ ফেলে দেয়। আর অতিরিক্ত কোলাজেন শরীরের জন্য ভালো না।

৪. সপ্তাহে অন্তত একটা দিন নিজের মুখের যত্ন নিন। ভালো করে মুখ পরিষ্কার করতে হবে সেদিন নানা ধরনের স্ক্রাব, ফেসওয়াশ দিয়ে। উপটান অথবা যেকোন ধরনের ফেসপ্যাক ব্যবহার করলে ভালো ফলাফল পাওয়া যায়।

ফেসপ্যাকের ক্ষেত্রে ঘরে বানানো ফেসপ্যাক ভালো ফলাফল দেয়। কারণ ভাজারে পাওয়া যায় এমন প্রসাধনীতে প্রচুর পরিমাণে ক্ষতিকারক পদার্থ থাকে যা স্ক্রিনের জন্য বরাবরই ক্ষতিকারক।

আরো পড়ুনঃ সন্তানকে ডিপ্রেশন থেকে বাঁচাতে মা-বাবার করণীয়

৫. প্রতিদিন রাতে অবশ্যই ফেস পরিষ্কার করে তবে ঘুমাতে হবে। কোনোভাবেই বাইরে থেকে এসে মুখ ময়লা অবস্থাতেই শুয়ে পরা যাবেনা। প্রয়োজনে গোলাপ জলদিয়ে তুলোর সাহায্যে মুখ মুছে নিতে হবে। এবং মুখের স্কিনের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment