যে ৩ উপাদান ব্যবহারে চুল দ্রুত লম্বা হবে

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • জানুয়ারি ১, ২০২২

মাথাভর্তি লম্বা ও ঘন কালো চুল পাওয়ার বাসনা সব নারীরই মনেই আছে। বিভিন্ন প্রসাধনী ব্যবহার করার পরও চুলের স্বাস্থ্য ফেরে না। তবে এজন্য প্রসাধনী নয় বরং ভরসা রাখতে হবে প্রাকৃতিক উপাদানে।

জানেন কি, ৩ উপাদান ব্যবহারে আপনি পাবেন লম্বা ও ঘন কালো চুল। একই সঙ্গে এসব উপাদান ব্যবহারের চুল পড়া ও খুশকি সমস্যার সমাধান হবে। জেনে নিন চুল লম্বা করতে কি কি ব্যবহার করবেন-

আরো পড়ুনঃ বয়সের ছাপ কমান মাত্র ৩ ঘরোয়া উপকরণে

- আপেলের বীজ ও ভিনেগারে থাকা পুষ্টি উপাদান চুলকে আরও মজবুত করে। আপেলের বীজে অনেক গুণ। এছাড়াও ভিনেগার মাথার ত্বকে আর্দ্রতা ঠিক রাখে। তাই আপেলের বীজ ছড়িয়ে দেয়া প্রথমে বেটে নিন।

এরপর সেই বীজের সঙ্গে মিশিয়ে নিন ভিনেগার। এবার এই মিশ্রণটি চুলে ব্যবহার করুন। কিছুক্ষণ চুলে রাখুন তারপর শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে নিন। দেখবেন চুল হবে লম্বা ও স্বাস্থ্যোজ্জ্বল।

- পেঁয়াজের রস চুলের জন্য অনেক উপকারী। এটা এমন অনেক উপকারী উপাদান আছে যা চুল মজবুত করতে সাহায্য করে। পেঁয়াজের রস এ থাকা সালফার চুলের গোড়া শক্ত করে। ফলে চুল সহজেই বড় হয়।

এজন্য পিঁয়াজ কেটে নিন তারপর ব্লেন্ড করে এররস থেকে চুলের গোড়ায় ব্যবহার করুন। ১৫ মিনিট এই অবস্থায় রেখে ভাল করে শ্যাম্পু করে নিন।

আরো পড়ুনঃ ত্বকের যত্নে পুদিনাপাতার আশ্চর্য উপকারিতা

- চুলের স্বাস্থ্য ভালো রাখতে প্রোটিনের প্রয়োজন। এ জন্য ব্যবহার করতে পারেন ডিম। ডিম ফাটিয়ে কুসুম আলাদা করে ফেলুন। এরপর সাদা অংশে মেশান ১ চামচ মধু ও ২ চামচ অলিভ তেল।

এরপর ভালো করে মিশিয়ে চুলে মেখে নিন এই মিশ্রণ। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ভালো করে শ্যাম্পু করে ধুয়ে নিন। এই কয়েকটি উপাদান ব্যবহার করে চুল লম্বা করতে পারেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment