চিকেন তন্দুরি রোস্ট রেসিপি 

  • ওমেন্স কর্নার
  • ডিসেম্বর ৩, ২০২৩

চিকেন তন্দুরী খেতে অনেকেই পছন্দ করেন। আর চিকেন তন্দুরী রোষ্ট হলে তো কথাই নাই। তন্দুরী চিকেন নামটা কিন্তু আসলে রান্নার পদ্ধতির জন্য হয়েছে। তবে আপনি চাইলে বাসায় চিকেন তন্দুরী রোষ্ট তৈরি করতে পারবেন। জেনে নিন কী কী উপকরণ লাগছে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন চিকেন তন্দুরি রোস্ট। 

উপকরণ :

মুররি একটি, টকদই আধা কাপ, তন্দুরি মসলা তিন চা চামচ, আদা বাটা দেড় চা চামচ, পেঁয়াজ বাটা এক চা চামচ, পেঁয়াজ বেরেস্তা আধা কাপ, ঘি দুই টেবিল চামচ, তেল এক কাপ, চিনি এক চা চামচ, চিনাবাদাম বাটা দুই চা চামচ, লেটুস পাতা চার-পাঁচটি, টমেটো দুটি ও লবণ স্বাদমতো। 

আরো পড়ুন: 

বাচ্চার স্বাস্থ্য ঠিক রাখবে চিকেন স্যুপ, দেখে নিন রেসিপি

বাচ্চার খাবারের অনীহা দূর করবে এই চিকেন রেসিপি

ছোট বড় সবাই পছন্দ করবে চিকেনের এই রেসিপি

প্রস্তুত প্রণালি :

প্রথমে একটি বড় বাটিতে আস্ত মুরগি নিয়ে তাতে আধা কাপ টকদই, সমপরিমাণ আদা, রসুন ও পেঁয়াজ বাটা, তন্দুরি মসলা ভালোভাবে মাখিয়ে তিন থেকে চার ঘণ্টা মেরিনেট করুন। এবার একটি কড়াইয়ে গরম তেলে পেঁয়াজ কুচি ভেজে তাতে মেরিনেট করা মুরগিটি দিয়ে দিন। অল্প আঁচে মুরগিটিকে উল্টিয়ে ২০ মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখুন। এরপর বাদাম বাটা একটু পানির সঙ্গে মিশিয়ে এতে দিয়ে দিন। লেবুর রস ও ঘি দিয়ে ভালোভাবে ভেজে সার্ভিং ডিশে তুলে নিন। পেঁয়াজ বেরেস্তা, লেটুস পাতা ও টমেটো দিয়ে সাজিয়ে পরিবেশন করুন দারুণ মজার চিকেন তন্দুরি রোস্ট।

সূত্র: এনটিভিবিডি 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment