সুস্বাদু স্ট্রবেরি লেমন কেক রেসিপি 

  • ওমেন্স কর্নার
  • মার্চ ১, ২০২৪

শিশুদের জন্য নাশতার আয়োজনে ছোট ছোট স্ট্রবেরি লেমন কেক বানাতে পারেন। সুস্বাদু এই কেক তৈরি করতে জেনে নিন, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন স্ট্রবেরি লেমন কেক।

উপকরণ:

মাখন চার টেবিল চামচ, লেবুর খোসা কুচি দুই চা চামচ, স্ট্রবেরি কুচি দেড় কাপ, চিনি চার টেবিল চামচ, ময়দা এক কাপ, বেকিং পাউডার এক চা চামচ, দুধ আধা কাপ, ডিমের কুসুম একটি ও লবণ স্বাদমতো।

আরো পড়ুন:

দুধ সেমাই রেসিপি 

সেমাইয়ের কাস্টার্ড পুডিং রেসিপি 

গাজর–ছানার সন্দেশ রেসিপি

প্রস্তুত প্রণালি:

প্রথমে একটি বাটিতে দুই টেবিল চামচ মাখন ও এক চা চামচ লেবুর খোসা ভালো করে মিশিয়ে নিন। অন্য একটি বাটিতে স্ট্রবেরির সঙ্গে চিনি মিশিয়ে রেখে দিন। এবার বড় একটি বাটিতে ময়দা, চিনি, বেকিং পাউডার, এক চা চামচ লেবুর খোসা, মাখন ও লবণ ভালোভাবে মেশান। অন্য একটি বাটিতে দুধ ও ডিমের কুসুম মিশিয়ে এর মধ্যে ময়দার মিশ্রণ দিন। কাঁটাচামচ দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার এই ডো দিয়ে বেকিং ট্রেতে ছোট ছোট কেকের মতো করে রেখে ৪৫০ ডিগ্রি সেলসিয়াসে ৮ থেকে ১০ মিনিট বেক করুন।

এবার একটি বাটিতে ক্রিমের সঙ্গে চিনি মিশিয়ে ভালো করে বিট করুন। এখন বেক করা কেকের ওপর ক্রিম দিয়ে এর ওপর চিনি মেশানো স্ট্রবেরি দিন। সবশেষে মাখন মেশানো লেবুর খোসা কুচি দিয়ে আবারো স্ট্রবেরি ছড়িয়ে দিন। ব্যস, তৈরি হয়ে গেল দারুণ সুস্বাদু স্ট্রবেরি লেমন কেক।

সূত্র: এনটিভিবিডি 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment