দিনভর সতেজ থাকতে সকালের নাস্তায় রাখুন এই ৪ খাবার

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • এপ্রিল ১৭, ২০২৪

কাজের ব্যস্ততা রাত জেগে মুভি দেখা কিংবা অন্যান্য কারণে রাতে ঠিকমতো ঘুম না হলে পরদিন ঘুম ঘুম লাগে দিনভর। সকালের নাস্তায় এনার্জি ড্রিংক খেতে চান না কেউই। তাহলে সারা দিন স্বদেশ থাকতে কিছু খাবার রাখতে পারেন নাস্তায়।

চলুন জেনে নেওয়া যাক- 

১. বাদাম: বাদাম বি ভিটামিনের একটি দুর্দান্ত উৎস যা খাদ্যকে শক্তিতে রূপান্তর করতে সহায়তা করে। এছাড়াও এগুলো ম্যাগনেসিয়াম সমৃদ্ধ যা শরীরকে বেশি ক্লান্তির সাথে লড়াই করতে সহায়তা করে। সকালের নাস্তায় এক মুঠো বাদাম খান। রাতে বাদাম ভিজিয়ে রেখে সকালে খেতে পারেন।

২ ডিম: আপনাকে সারা দিনের জ্বালানি সরবরাহ করতে পারে সুপার ফুড ডিম। এতে উচ্চমানের প্রোটিন এবং স্বাস্থ্যকর চর্বি রয়েছে যা আপনার শরীরকে রাখতে পারে চনমনে।

আারো পড়ুনঃ ডিম রান্নার আগে মনে রাখুন এই ৫ বিষয়

৩. খেজুর: সকালের নাস্তায় মিষ্টি এবং স্বাস্থ্যকর কিছু চাইলে নিশ্চিন্তে বেছে নিতে পারেন খেজুর। এগুলো তাৎক্ষণিক শক্তি বৃদ্ধি করে। ক্যালসিয়াম, ফসফরাস, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম, জিংক এবং আয়রনের চমৎকার উৎস খেজুর। সরাসরি খেজুর খেতে পারেন বা কেটে সালাদ বা স্মুদিতে যোগ করতে পারেন।

আরো পড়ুনঃ আপনার শিশুর প্রতিদিনের ক্যালরির চাহিদা পূরণ করবে যে ৬ খাবার

৪. আপেল: সকালে আপেল খেলে শক্তি পাবেন সারাদিন। আপেল প্রাকৃতিক চিনির পাশাপাশি ফাইবারের একটি ভালো উৎস তাই শরীরে ধীরে ধীরে শর্করা নির্গত হয় এবং দীর্ঘস্থায়ী শক্তি লাভ করে শরীর। আপেলে প্রচুর পরিমাণে ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment