সহজ ৩ উপায়ে মজাদার পাউরুটি টোস্টের রেসিপি 

  • ওমেন্স কর্নার
  • মে ৭, ২০২৪

সকালে নাশতার টেবিলে মজাদার স্বাদের পাউরুটি টোস্ট পরিবেশন করতে পারেন। খুব সহজ উপায়ে তৈরি করে ফেলা পাউরুটি টোস্ট শিশুর স্কুলের টিফিন হিসেবেও দারুণ। জেনে নিন ৩ উপায়ে দুর্দান্ত স্বাদের পাউরুটি টোস্ট কীভাবে বানাবেন।

১। পাউরুটির মাঝের অংশ কেটে নিন গোলাকার করে। গ্লাসের উপরের অংশ দিয়ে কাটতে পারেন। প্যানে বাটার গরম করে পাউরুটির চারপাশের শক্ত অংশ দিয়ে দিন। মাঝের ফাঁকা অংশে একটি ডিম ভেঙে দিন। লবণ, গোলমরিচের গুঁড়া ও পনিরের টুকরা ছড়িয়ে একটি চামচ দিয়ে মিশিয়ে নিন। এর উপর দিয়ে দিন গোলাকার করে কেটে রাখা পাউরুটির অংশ। উল্টে পাল্টে ভেজে নিন।

আরো পড়ুন:
ঘরেই বানান মসুরের ডাল বড়া
মুচমুচে, সুস্বাদু সবজির পাকোড়া রেসিপি
সুস্বাদু পুঁইশাকের পাতা ফ্রাই রেসিপি
ভাতের পাকোরা রেসিপি

২। একটি বাটিতে তিনটি ডিম ভেঙে নিন। গোলমরিচের গুঁড়া ও পাপড়িকার গুঁড়া মিশিয়ে ফেটিয়ে নিন ডিম। ধনেপাতা কুচি, পেঁয়াজ পাতা কুচি ও মোজারেলা চিজের কুচি মিশিয়ে নিন। প্যানে বাটার গরম করে পাউরুটি ডিমের মিশ্রণে ডুবিয়ে ভাজুন। চামচ দিয়ে পাউরুটির উপরে কিছুটা ডিমের মিশ্রণ দিয়ে নেবেন। 

৩। কয়েকটি পাউরুটি ছোট ছোট টুকরা করে নিন। আরেকটি পাত্রে ডিম ফেটিয়ে নিন ভালো করে। স্বাদ মতো লবণ মিশিয়ে ডিমের মিশ্রণ ঢেলে দিন পাউরুটির টুকরার উপর। ভালো করে নেড়েচেড়ে মিশিয়ে নিন। পাউরুটি নরম হয়ে গেলে প্যানে বাটার গলিয়ে মিশ্রণটি ঢেলে দিন। ঢেকে দিন প্যান। ২ থেকে ৩ মিনিট করে প্রতি দিক ভাজুন। এরপর উপরে টমেটো কুচি ও চিজ ছিটিয়ে আরও কয়েক মিনিট ঢেকে রেখে নামিয়ে নিন।  

রেসিপি ক্রেডিট: banglatribune

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment