সহজ উপায়ে পরিষ্কার করুন তেল চিটচিটে রান্নাঘর

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • আগস্ট ১৭, ২০২০

রান্নাঘর পরিষ্কারের দিকে সবচেয়ে বেশি মনোযোগী হওয়া উচিত। নানারকম জীবাণুর আস্তানা হয়ে উঠতে পারে আপনার রান্নাঘর, যদি না নিয়মিত পরিষ্কার করেন।

বোল্ডস্কাই প্রকাশ করেছে এমনকিছু উপায়ের কথা, যার মাধ্যমে তেল চিটচিটে রান্নাঘর সহজে পরিষ্কার করা যায়।

ভিনেগার মিশ্রণঃ তেল চিটচিটে রান্নাঘর পরিষ্কারে কাজে লাগাতে পারেন ভিনেগার। দুই কাপ ভিনেগার এবং দুই কাপ পানি ভালো করে মিশিয়ে নিন। এবার এটি একটি স্প্রে বোতলে ভরে তা রান্নাঘরের টাইলসে ছিটিয়ে দিন। এরপর সুতি কাপড়ের সাহায্যে এটি পরিষ্কার করুন। নিমিষেই পরিষ্কার হয়ে যাবে।

আরো পড়ুন : খইয়ের মুড়কি রেসিপি

ব্লিচঃ ব্লিচের সঙ্গে পানি মিশিয়ে তা দিয়ে টাইলসে ঘষুন। ব্লিচ ব্যবহার করার সময় গ্লাভস অবশ্যই পরবেন। এরপরে শুকনো কাপড় দিয়ে টাইলস মুছে নিন। রান্নাঘরের তেল চিটচিটে ভাব চলে যাবে।

বেকিং সোডাঃ বেকিং সোডাও কাজে লাগাতে পারেন রান্নাঘর পরিষ্কারের ক্ষেত্রে। বেকিং সোডার সাথে পানি মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করুন। এবার এটি দাগযুক্ত জায়গায় লাগিয়ে দশ থেকে পনেরো মিনিট রেখে দিন। ভেজা কাপড় দিয়েও মুছতে পারেন। এছাড়া, আপনি চাইলে টুথ ব্রাশ দিয়েও ঘষে পরিষ্কার করতে পারেন।

আরো পড়ুন : আলুর চিপস ঘরে বানিয়ে নিন সহজেই

বরফঃ রান্নাঘর থেকে অনেক সময় আঁশটে গন্ধ বের হয়। সিঙ্ক বা অন্য কোনো অংশ থেকে যদি এমন গন্ধ বের হয় তবে তা দূর করার জন্য সেই জায়গায় লেবুর রস আর বরফ দিয়ে ঘষতে হবে। এছাড়াও, ভিনেগার জমিয়ে বরফ তৈরি করেও ব্যবহার করতে পারেন। পরিচ্ছন্ন থাকবে আপনার রান্নাঘর।

Leave a Comment