পর্যটকদের পছন্দের আকর্ষনীয় স্থান কানাডার ব্যানফ

  • ইয়াসিন প্রধান সাজিদ
  • মে ১০, ২০২১

ভ্রমণ স্থান হিসেবে এবং পৃথিবীর বুকে পর্যটকদের পছন্দের আকর্ষনীয় স্থান হিসেবে পরিচিত একটি স্থান কানাডার বানফ। বছরের শেষের দিনগুলিতে ছুটির দিন কাটানোর স্থানগুলোর শীর্ষস্থানেই ব্যানফের নাম থাকে। কানাডার রকিজের ব্যান্ফ ন্যাশনাল পার্কে অবস্থিত। কানাডার রকি মাউন্টেন পার্কস ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ তালিকা সাইটের একটি অংশ ব্যানফ শহর। দর্শনীয় স্থানগুলো অনেক পার্বত্য শহরগুলির মতোই, শীতের ও গ্রীষ্মে ব্যাফের একটি আলাদা চিত্র দেখা যায়।


আরো পড়ুনঃ দুপুরে ভাত-ঘুমের কয়েকটি আশ্চর্য উপকারিতা জানুন

আন্তর্জাতিক এবং বড় সকল ইউরোপীয় ভ্রমণকারীরা বিশেষত ব্যানফের ঐ সকল জায়গাগুলো পছন্দ করে যে স্থানগুলো পর্যটকদের পায়ে হেটে উপভোগ ও দর্শন করার ব্যবস্থা রয়েছে। ব্যান্ফ শহর সারা বিশ্বের মধ্যে একটি সেরা পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিত। যেখানে পর্যটক দ্বারা সর্বদা ভরপুর থাকে। সামান্য প্রচেষ্টা সহ কিছু অত্যাশ্চর্য দৃশ্যাবলী দেখার জন্য এটি একটি সুবিধাজনক স্থান। ব্যান্ফ অ্যাভিনিউ গ্রীষ্মের দুপুর এবং সন্ধ্যায় খুব ব্যস্ত থাকে পর্যটকদের উপস্থিতিতে। তবে এখানকার দৃশ্য সর্বদাই চোখ জুড়ানোর মত ও দেখার মতো থাকে।

পর্যটকদের জন্য আকর্ষনীয় সকল বিভিন্ন রেস্তোঁরা ও ক্লাব এবং প্রচুর ট্যুর এবং ক্রিয়াকলাপ রয়েছে। শীতের সময় ব্যানফে থাকার মত স্থানীয় অনেক ঘর ছাড়াও ঐ অঞ্চলের অনেক সুব্যবস্থা সহিত রিসোর্ট রয়েছে। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৪০০ মিটার উঁচুতে এবং পর্বতমালা দ্বারা বেষ্টিত ব্যানফ দেখতে আসলেই অপরুপ। এমনকি গ্রীষ্মের মাসেও ব্যানফ তুষারপাতের অভিজ্ঞতা অর্জন করেছে অনেক পর্যটক যেটা তাদের পরম সৌভাগ্য ছিল। গ্রীষ্মে প্রতিদিনের গড় তাপমাত্রা + ১৪০০° C এবং শীতকালে -১৫° C তাপমাত্রা সহ উত্তর নর্ডিক দেশগুলির সাথে জলবায়ুর খুব মিল রয়েছে ব্যানফের। ব্যানফে ঘুরতে আসার জন্য সরাসরি এয়ারলাইনসের ব্যাবস্থা রয়েছে।

আরো পড়ুনঃ এই ১০টি খাবার আপনার দেহে রক্তের পরিমাণ বাড়ায়

ব্যানফের এই আকর্ষনীয় পার্কে আন্তর্জাতিক ভ্রমণকারীদের জন্য ক্যালগারি আন্তর্জাতিক বিমানবন্দরের মাধ্যমে অনেক সহজেই আসা যায়। যার আন্তর্জাতিক নির্ধারিত এবং চার্টার ফ্লাইট রয়েছে। প্রতিদিন কয়েকবার বিমানবন্দর এবং বনফের মধ্যে নিয়মিত নির্ধারিত ভ্রমণের কাজ করে। ব্যানফের আশেপাশের দর্শনার্থী এবং স্থানীয়রা গাড়ি নিয়ে ঘুরতে আসতে পারে সরাসরি ব্যানফের পর্যটন স্থানে তবে ঐখানে গাড়ি পার্ক করতেই সমস্যা সৃষ্টি হতে পারে। তবে একটু দূরেই পার্ক করার ব্যবস্থা রেখেছে স্থানীয় পর্যটকদের জন্য।

তথ্যঃ গুগল

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment