সুগন্ধি দীর্ঘস্থায়ী করতে যা করবেন

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ১৬, ২০২২

মন ভালো এবং নিজেকে চনমনে রাখতে ও সুগন্ধি বেশ কার্যকর। তবে ব্যবহারের কিছুক্ষণ পরেই যেন এর সৌরভ হারিয়ে না যায় সে জন্য কিছু টিপস জেনে রাখা জরুরি। জেনে নিন দীর্ঘসময় সুগন্ধি ধরে রাখতে চাইলে কি করবেন এবং কি করবেন না...

শুষ্ক ত্বকে ব্যবহার করবেন না সুগন্ধি: রুক্ষ ও শুষ্ক ত্বকে সুগন্ধি মাখলে সেটা বেশিক্ষণ থাকে না। সুগন্ধি স্প্রে করার আগে ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এতে দীর্ঘক্ষন টিকে থাকবে সৌরভ।

গোসলের পর ব্যবহার করুন: গোসলের পর পরই ব্যবহার করুন সুগন্ধি। গোসলের পর ত্বক পরিষ্কার ও ভেজা থাকে। লোমকূপগুলো থাকে ময়লামুক্ত। ফলে এ সময় ব্যবহার করলে ত্বক ভালোভাবে সুগন্ধি শোষণ করে নিতে পারে।

আরো পড়ুনঃ কোলেস্টেরল বেড়েছে কি না বুঝে নিন চোখ দেখেই

কব্জিতে ব্যবহার করুন: দীর্ঘক্ষন সৌরভ ধরে রাখতে কব্জির ত্বকে স্প্রে করে নিন সুগন্ধি। শরীরের এই অংশে রক্তনালীগুলো ত্বকের সবচাইতে কাছাকাছি থাকে। ফলে জায়গাটা বেশ উষ্ণ থাকে, যা সুগন্ধি অনেকক্ষণ টিকে রাখতে সাহায্য করে।

ব্যবহারের পর ত্বক ঘষবেন না: সুগন্ধি স্প্রে করার পর মিশিয়ে নেওয়ার জন্য ঘষবেন না। প্রাকৃতিক ভাবে শুকিয়ে যেতে দিন। সুরভিত থাকতে পারবেন দিনভর।

অতিরিক্ত সুগন্ধি ব্যবহার করবেন না: বেশিক্ষণ সৌরভ ধরে রাখার জন্য অতিরিক্ত সুগন্ধি ব্যবহারের প্রয়োজন নেই। ১-২ বার স্প্রে করুন সুগন্ধি। এর বেশি ব্যবহার করলে স্বাভাবিক সৌরভ হারিয়ে যেতে পারে সুগন্ধির।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment