ঘরোয়া পদ্ধতিতে ত্বকে নিয়ে আসুন এক্সট্রা গ্লো

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • অক্টোবর ২১, ২০১৭

নিজের ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কে না চায় ! কিন্ত খরচের কথা চিন্তা করে অনেকেই চুপসে যায়।  কেমন হবে যদি আপনার হাতের কাছে থাকা সামান্য কিছু উপাদান দিয়েই আপনি আপনার ত্বকের গ্লো বাড়িয়ে তুলতে পারেন ? শুধু আপনাকে কিছু সময় এবং সহ্যশক্তির  পরীক্ষা দিতে হবে।

জেনে নিন এক্সট্রা গ্লো পাওয়ার ঘরোয়া পদ্ধতিগুলো :

আইস কিউব : এক  টুকরো বরফ নিয়ে আপনার মুখে হালকা ঘষুন। তাতে আপনার ত্বকের  ব্লাড সার্কুলেশন ইম্প্রুভ হবে। মেকআপ নেবার আগে আপনার আপনার মুখে আইস কিউব ম্যাসাজ করুন, এতে আপনার মুখের মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

আইস কিউব ম্যাসাজ করার সময় তাতে আপনার পছন্দ অনুযায়ী কয়েক ফোঁটা ময়েশ্চারাইজার দিয়ে নিন, এতে আপনার ত্বক সতেজ দেখাবে এবং ত্বক ইনস্ট্যান্ট গ্লো করবে।

চালের আটা : চালের আটার সাথে পরিমানমতো কাঁচা দুধ মেশান। এবার এই মিশ্রণটি আপনার চোখ এবং ঠোঁটের এরিয়া বাদে বাকি সম্পর্ণ ত্বকে ভালোভাবে লাগিয়ে নিন। ১০-২০মিনিট পর হালকা শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

চালের আটার এই মিশ্রণটি আপনার ত্বক নমনীয় করে তুলে, ত্বকের ডেড সেল তুলে ফেলে এবং ব্ল্যাক হেডস সারিয়ে তোলে। সামান্য কয়েক মিনিটে আপনার ত্বক হয়ে ওঠে নরম, কোমল ও এক্সট্রা গ্লোয়িং। 

আরো পড়ুনঃ সিজারিয়ান সম্পর্কে কিছু ভুল ধারণা !

কমলা : তাজা কমলার খোসা বেটে পেস্ট বানান। এই পেস্টের সাথে কয়েকফোঁটা গোলাপজল মেশান। এই পেস্ট আপনার মুখে ১৫মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। এই পেস্টটি আপনার ত্বকে খুব দ্রুত এক্সট্রা গ্লোয়িং পেতে সাহায্য করবে।

অ্যালমণ্ড : ১টেবিল চামচ অ্যালমণ্ড,  ১টেবিল চামচ মধু, ১টেবিল টেবিল চামচ দই এবং এক টেবিল চামচ ওটস মিশিয়ে নিন। এখন এই মিশ্রণটি আপনার মুখে লাগিয়ে ১৫মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার ত্বক আগের থেকে সাইনি এবং সুন্দর করে তুলবে।

গ্রিন অ্যাপেল : ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনতে গ্রিন অ্যাপেলের কোনো তুলনা হয় না। গ্রিন অ্যাপেলের ভেতরের অংশ আপনার ত্বকের ব্লাড সার্কুলেশন বাড়িয়ে তোলে আপনার ত্বককে আগের থেকেও ফর্সা এবং সুন্দর করে তোলে।

মুলতানি মাটি : মুলতানি মাটিতে পানি মিশিয়ে ১০মিনিট রেখে দিন। এখন এই মুলতানি মাটি আপনার মুখে লাগান এবং ভেজা থাকা অবস্থায় ধুয়ে ফেলুন।  ভুলেও এই মাটিটি আপনার মুখে শুকিয়ে যেতে দিবেন যান। মুলতানি মাটি ত্বককে দারুণভাবে উজ্জ্বল করে তোলে।

চিনি : চিনির সাথে লেবুর রস এবং কয়েকফোঁটা অলিভ অয়েল নিন।  অলিভ অয়েল আপনার ত্বক মশ্চারাইজ করে, চিনি ত্বকের ডেড সেল তুলে ফেলে আর লেবু ত্বক ব্রাইটেন করে।

হলুদ : কয়েকফোঁটা লেবুর রসের সাথে পরিমান মতো হলুদ মিশান। প্যাকটি আপনার ত্বকে লাগিয়ে রাখুন যতক্ষণ না শুকিয়ে যায়। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তাতে আপনার ত্বকে হলুদ আভা তৈরি হয়ে ত্বক ইনস্ট্যান্ট গ্লোয়িং করবে । 

আরো পড়ুনঃ মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয় !

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment