কিবোর্ড পরিষ্কার করার সহজ উপায়

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • আগস্ট ২৬, ২০২২

অনেক সময় কাজের ফাঁকে ডেস্কে বসে খাবার খাওয়ার ফলে খাবারের অংশ, ধুলোবালি কিবোর্ডের মধ্যে ঢুকে যেতে পারে। নির্দিষ্ট সময় পর পর কিবোর্ড পরিষ্কার করুন। এতে অনেকদিন পর্যন্ত ভালো সার্ভিস পাবেন।

প্রতিদিন কাজের আগে একটু ভালোভাবে ঝেড়ে নিন। এছাড়া মাসে একবার ডিপ ক্লিন করুন। আসুন জেনে নেওয়া যাক, কীভাবে খুব সহজে কিবোর্ড পরিষ্কার করা যায়...

আরো পড়ুনঃ শিশুর জন্মগত হৃদরোগ! আতংকিত না হয়ে ধৈর্য ধরুন 

- প্রথমে উল্টো করে কিবোর্ডটিকে একটু মৃদু চাপড় মারুন। একটু ঝাকিয়ে নিলেই দেখবেন অনেক ময়লা বের হয়ে এসেছে। এবার উপরের অংশ কাপড় বা ব্রাশ দিয়ে খুব ভালো করে ঝেড়ে নিন।

- সুতি নরম কাপড় একটু ডিশওয়াসার মিশিয়ে আলতো করে হাতে কিবোর্ডের কি গুলো মুছে নিতে পারেন। এতে অনেক দিনের লেগে থাকা ময়লা পরিষ্কার হয়ে যাবে।

- হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে পারেন। কিবোর্ড পরিষ্কার করতে হ্যান্ড স্যানিটাইজার খুব ভালো কাজ করে।

- ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করতে পারেন। বাজারে খুব সস্তায় আর সহজেই পেয়ে যাবেন এটি। অন্য অনেক কাজের মত কিবোর্ড পরিষ্কার ভালো কাজ করে এটি।

- প্রথমে কিবোর্ড টি খুলে নিন। ভ্যাকুয়াম ক্লিনার চালু করে কিবোর্ড থেকে হালকা দূরে রাখুন। নিয়মিত একটি ব্যবহারে কিবোর্ডে ধুলো জমতে পারবে না।

- কমপ্রেসড এয়ার ব্যবহার করতে পারেন। কমপ্রেসড এয়ার কনটেইনার যে কোনো সুপারশপে পেয়ে যাবেন।

আরো পড়ুনঃ চশমা চোখেই ফ্যাশনে অনন্যা!

- কন্টেইনারটি ভালো করে ঝাঁকিয়ে নিন। কিবোর্ডের ফাঁকে ফাঁকে বিভিন্ন দিক থেকে স্প্রে করুন। খুব সহজে কিবোর্ডে জমা ধুলাবালি দূর করতে পারবেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment