বাসাবদলের সময় কিছু বিষয় খেয়াল রাখুন !

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • নভেম্বর ২৭, ২০১৭

বাসা পাল্টানো একদিকে ভীষণ ঝামেলার কাজ, অন্যদিকে আনন্দেরও বটে। নতুন বাসায় সবকিছু গুছিয়ে শুরু করার একটা আলাদা আনন্দ আছে। এক বাসার জিনিস অন্য বাসায় নিয়ে যাওয়াটা বেশ কষ্টদায়ক। আপনি চাইলেই সহজ কিছু উপায়ে পুরাতন বাসার মালামাল নতুন বাসায় নিয়ে যেতে পারেন। চলেন জেনে নিই সেই উপায়গুলো - 

১. ঘর পাল্টানোর আগে অনেকগুলো বড় কাগজের বাক্স কিনে আনুন। যখন বাক্সে ঘরের জিনিস ভরে ফেলবেন, তখন এর ওপরে নাম লিখে ফেলুন। যাতে খোলার সময় সহজেই বুঝতে পারেন কোন রুমে রাখবেন এবং কী কী রাখবেন।

২. বাসা যদি নিজের হয়, তাহলে বাসাটি যখন পুরোপুরি তৈরি হবে, তখনই সেই বাসায় যাওয়ার চেষ্টা করুন। অনেক সময় দেখা যায়, কোনো একটা রুমের রং করা বাকি আছে কিংবা একটি বাথরুমে এখনো সব কল লাগানো হয়নি অথবা বসার ঘরের সিলিং এখনো শেষ হয়নি এমন অবস্থায় কেউ কেউ নতুন বাসায় উঠে যান। এতে মালামাল ক্ষতিগ্রস্ত হতে পারে। এত দিন যেহেতু অপেক্ষা করেছেন, আর না হয় কয়টা দিন বেশি অপেক্ষা করুন। সব ঠিকঠাক হয়ে গেলে নতুন বাসায় উঠুন।

৩. একেক রুমের মালামাল একেকটি বাক্সে ভরে ফেলুন। তাহলে নতুন ঘর গোছানোর সময় সবকিছু হাতের কাছে পাবেন। আর ঝামেলাও কম হবে।

৪. নতুন বাসায় প্রথমেই সব রুমের খাটগুলো লাগিয়ে ফেলুন। কারণ, এর ওপর কাপড় রেখে আলমারি অনেক দ্রুত গোছাতে পারবেন।

৫. কাচের মালামালগুলো নিজেই বহনের চেষ্টা করুন। না হলে মাল টানার লোকদের কাছে দিলে ভেঙে ফেলতে পারে। এমনকি প্রয়োজনীয় কাগজপত্র, গয়না ও টাকা-পয়সাও নিজের কাছেই রাখুন। না হলে হারানোর আশঙ্কা থাকবে।

তথ্য এবং ছবি : গুগল 

Leave a Comment