সম্পর্ক ভাঙ্গনের পথে বুঝবেন যেসব লক্ষণে!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • আগস্ট ৩০, ২০২২

একটা সম্পর্ক হঠাৎ করেই ভেঙে যায় না। সম্পর্ক ভেঙে যাওয়ার আগে এমন কিছু লক্ষণ দেখা যায়, যা থেকে সহজে বোঝা যায় সম্পর্ক ভাঙ্গনের পথে রয়েছে। আসুন জেনে নেই, সম্পর্ক ভাঙতে পারে এমন কিছু লক্ষণ সম্পর্কে...

যত্ন: ভালোবাসা যত্নে টেকে। ‌ কিন্তু সম্পর্ক পুরোনো হতে শুরু করলে যত্নের ঘাটতি দেখা যায়। যদি আপনার প্রতি তার যত্নের অভাব টের পান, পর্যাপ্ত সময় থাকার পরেও যোগাযোগ করতে থাকে তবে সেই সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আরেকবার ভাবতে হবে।

আরো পড়ুনঃ গর্ভাবস্থায় মর্নিং সিকনেস হওয়ার কারণসমূহ

শ্রদ্ধা: যেকোনো সম্পর্কে শ্রদ্ধার জায়গাটা খুব প্রয়োজনীয়। খুনসুটি থাকলেও দিনশেষে পারস্পরিক শ্রদ্ধাটা বজায় রাখা খুব দরকার। কিন্তু সম্পর্কের শ্রদ্ধা না থাকলে সেই সম্পর্ক টেকানো বেশ কঠিন। ভুল বোঝাবুঝি, কটু কথা, অপমান এগুলো দিনের পর দিন চলতেই থাকলে বুঝতে হবে সম্পর্ক ভাঙ্গনের পথে।

বিশ্বাস: বিশ্বাস হলো ভালোবাসার ভিত। সম্পর্কের মধ্যে সন্দেহ, প্রতারণা, অবিশ্বাস ঢুকে পড়লে সেই সম্পর্ক বাঁচানো কঠিন।

আবেগকে গুরুত্ব না দিলে: সম্পর্কে দুজনের মধ্যে একজনের আবেগ একটু বেশি থাকে। তাই সঙ্গীর আবেগকে গুরুত্ব দিন। আবেগি বা সংবেদনশীল কেউ যদি বারবার আঘাতপ্রাপ্ত হতে থাকে তবে তা মোটেই ভালো কিছু বয়ে আনবে না। এতে করে সম্পর্ক টিকিয়ে রাখা মুশকিল হয়ে দাঁড়াবে।

বন্ধুত্ব: যেকোনো সম্পর্কেই বন্ধুত্ব থাকা প্রয়োজন। বন্ধুত্বের সম্পর্ক বেশিদূর এগিয়ে নিয়ে যাওয়া যায় না। যদি আপনার সম্পর্কে বন্ধু তো নষ্ট হয়ে যায় তাহলে ধরে নেবেন সম্পর্কের মেয়াদ শেষের পথে। ভালোবাসার সম্পর্কেও ঠিক তেমনি কমফোর্ট জোন থাকা উচিত।

আরো পড়ুনঃ চুল পাকার কারণ এবং প্রতিকার জানুন

ভুল বোঝাবুঝি: সম্পর্কে ভুল বোঝাবুঝি হতেই পারে। যদি সে সব দুজনের মধ্যে আলোচনা করে মিটিয়ে না নেওয়া হয় তবে সেই সম্পর্ক টেকানো সম্ভব হয় না।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment