আপনার মিষ্টি হাসি যা যা ঘটাতে পারে!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • সেপ্টেম্বর ১৭, ২০২২

আপনার সবচেয়ে শক্তিশালী হাতিয়ারের মধ্যে গুরুত্বপূর্ণ হলো আপনার মিষ্টি হাসি। স্বাস্থ্যের উন্নতি করতে, সম্পর্ককে শক্তিশালী করতে এবং মানসিকভাবে ভালো বোধ করতে সাহায্য করে হাসি।

কেন হাসবেন?

বিজ্ঞানীদের মতে, হাসি আপনার মানসিক চাপ, ব্যথা ,স্বাস্থ্য এবং সম্পর্ক শক্তিশালী করে। এছাড়া আরো কিছু গুরুত্ব আছে, আসুন জেনে নেওয়া যাক...

আরো পড়ুনঃ ঘরের কাজের মাধ্যমেই গড়ে তুলন আকর্ষণীয় ফিগার

ব্যথা দূর করে: বিশেষজ্ঞরা বলছেন, দৌড়ানোর সময় হাসলে আপনার মনে হবে আপনি ঠিক আছেন, বেশ সহজেই দৌড়ে চলে যাচ্ছেন। হাসি আপনার মাথায় সিগন্যাল পাঠায় যে আপনি ভালো আছেন।

অন্য একটি গবেষণায় পাওয়া গেছে, টিকা বা ইনজেকশন নেওয়ার সময় যদি আপনি হাসেন তবে ব্যথা কম লাগে। একটু অদ্ভুত মনে হলেও হেসে দেখতে পারেন।

মানসিক চাপ কমায়: আপনি যখন মানসিক চাপের সময় হাসবেন তখন আপনার মাঝে শারীরিক প্রতিক্রিয়া ঘটে।

যুক্তরাষ্ট্রের কানসাস বিশ্ববিদ্যালয়ের গবেষকরা সেটাই খুঁজে পেয়েছেন। মানসিক চাপের সময় হাসলে আপনার হার্ট রেট কমে যায় এবং আপনার চাপ কমতে শুরু করে। যদি আপনি জোর করে হাসেন তবুও।

আরো পড়ুনঃ ‘ওয়াটার থেরাপি’ -তে আপনার ওজন কমিয়ে নিন খুব সহজে

সম্পর্ক শক্তিশালী করতে: হাসলে যে কাউকেই ভালো লাগে। মানুষের সাথে হাসিমুখে কথা বললে অন্য মানুষও আপনাকে পছন্দ করবে। ওয়ালটন স্কুল অফ বিজনেস অনুসারে, কর্মক্ষেত্রে হাসলে আপনি আরও বিশ্বস্ত হতে পারেন এবং সহকর্মীদের সঙ্গে বন্ধন‌ আরও গভীর করতে পারেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment