প্রিয় মানুষের মন ভালো করতে কি করবেন

  • কবিতা আক্তার
  • সেপ্টেম্বর ২৫, ২০২৩

প্রিয় মানুষের মন খারাপ। খুব ইচ্ছা তার মন ভালো করার। তবে ভেবে পাচ্ছেন না কিভাবে মন ভালো করবেন। আর কিভাবেই বা দিনটি স্মরণীয় করে রাখবেন। অতিরিক্ত অর্থ খরচ করে নয় বরং ছোটখাটো কিছু ভালোবাসা প্রকাশ‌ই পারে প্রিয়জনের মন ভালো করতে।

ক্যান্ডেল লাইট ডিনার: ক্যান্ডেল লাইট ডিনারের কথা আমরা কম বেশি সবাই জানি। চাইলে আপনিও করতে পারেন এটি। রেস্টুরেন্টে করতে হবে এমনটি নয়, ঘরেও করা যেতে পারে। রাতের আঁধারে রংবেরঙের মোমের আলোয় সুন্দর পোশাকে বাগান, ছাদ কিংবা ডাইনিং স্পেসকে নতুন আঙ্গিনাকে সাজিয়ে আয়োজন করুন ক্যান্ডেল লাইট দিনারের।ডিনার টেবিলে বসে প্রিয়জনের পছন্দের কোনো উপহার দিন। সেটা আংটি, ঘড়ি, চকলেট বা ফুলের তোড়াও হতে পারে। কিংবা হতে পারে তাকে নিয়ে লেখা কোন কবিতার লাইন। এই পদ্ধতি মনকে ভালো করার পাশাপাশি মুহূর্ত কেও স্মরণ করে রাখবে।

আরো পড়ুনঃ ডিপ্রেশন থেকে মুক্তির উপায় : শেষ পর্ব

কোন কিছুতেই না নয়: আপনার হয়তো কমেডি সিনেমার বদলে হরর সিনেমা ভালো লাগে কিংবা থাই খাবার থেকে বাঙালি খাবার বেশি ভালো লাগে। তবে একদিন প্রিয়জনের কথা অনুযায়ী কমেডি সিনেমা কিংবা থাই খাবার খেয়ে দেখুন। এক কথায় সঙ্গীর হ্যাঁ এর সঙ্গে হ্যাঁ মেলান। দেখবেন আপনার প্রিয় মানুষ খুশি হবেন। আপনিও পাবেন নতুনত্বের স্বাদ।

আরো পড়ুনঃ মন ভালো রাখার উপায়

রিকশায় ঘুরুন: সবার যে মোটরসাইকেল থাকবে তা কিন্তু নয়। মোটরসাইকেল কিংবা ছাদ খোলা গাড়ি যাদের নেই তারা করতে পারেন রিকশা ভ্রমন। রিকশায় ঘন্টাখানেকের চুক্তিতে বেরিয়ে পড়ুন ঘুরতে। সঙ্গে দুজনের জন্য নিন আইসক্রিম। এতে পুরনো সম্পর্কে নতুনত্বের ছোঁয়া পাবেন।

অপছন্দের অভ্যাস ত্যাগ করুন: প্রিয়জনকে কষ্ট দেয় এমন বদ অভ্যাস থেকে নিজেকে দূরে রাখুন। কারণ মন খারাপ কিংবা ঝগড়া হওয়ার বড় কারণ এটি। খাবার নষ্ট করা কিংবা বাসায় দেরিতে ফেরা ইত্যাদি অভ্যাস ত্যাগ করার চেষ্টা করুন। দেখবেন সম্পর্ক টেকসই হবে।

আরো পড়ুনঃ জীবনের কঠিন পরিস্থিতি কীভাবে মোকাবেলা করবেন

নৌকায় ভ্রমণ: যান্ত্রিক শহরে সংগীত মন ভালো করার দারুণ উপায় নৌ-ভ্রমণ। 

রান্নায় সাহায্য: প্রতিদিন হয়তো আপনার সঙ্গী রান্না করেন। তবে সপ্তাহে একদিন ছুটির দিনে নিজে রান্না করার চেষ্টা করুন। নিজে রান্না না পারলে রান্না করতে সাহায্য করুন। কোনটাই যদি না করেন তবে বাইরে কোন ভালো জায়গায় থেকে খেয়ে আসুন। দেখবেন পুরো সপ্তাহের মান অভিমান, মন খারাপ ভেঙে যাবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment