প্রিয় মানুষটা কি আপনাকে অবহেলা করছে?

  • কবিতা আক্তার
  • ফেব্রুয়ারি ১২, ২০২০

ভালোবাসার মানুষের অবহেলা মেনে নেওয়া ভীষণ কঠিন ব্যাপার। আপনি যাকে ভালোবাসেন তার থেকে নিশ্চয় অবহেলা আশা করবেন না? ভালোবাসার মানুষের অবহেলার পাত্র হতে নিশ্চয় ভালো লাগবে না!

শত ব্যস্ততার মাঝেও আপনার ভয় কাজ করে তাকে হারানোর। এমন অবস্থায় অনেকে ভোগেন দুশ্চিন্তা ও মানসিক চাপে। তাই আসুন জেনে নেই উপায়...

যোগাযোগের মাধ্যমঃ সম্পর্ক ধরে রাখার সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম হলো যোগাযোগ। খেয়াল করে দেখুন তো, আপনাদের যোগাযোগ ঠিকঠাক হচ্ছে কি না! অথবা দিনে কিংবা রাতে আপনার সঙ্গি ব্যস্ততায় সময় দিতে পারেনি, এটা নিয়ে দুশ্চিন্তার কারণ নেই।

তৃতীয় ব্যক্তিঃ যে কোন সম্পর্কের জন্যই তৃতীয় ব্যক্ত খুব খারাপ ভূমিকা রাখে। আপনাদের কোন ব্যক্তি ঢোকার চেষ্টা করছে কি না তা জানার চেষ্টা করুন। তৃতীয় ব্যক্তির কারণেই আপনাদের মাঝে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে।

ভালোবাসা যেন অত্যাচার না হয়ঃ ভালোবাসা থেকে দায়িত্ব, কর্তব্য পালন করা সম্পর্ক টিকিয়ে রাখতে ভূমিকা রাখে। তবে এক কথা বারবার বলা কিংবা একই প্রশ্ন বারবার জিজ্ঞেস করায় পাশের মানুষটার বিরক্তি আসতে পারে। সে বিষয়ে নজর দিন।

সঙ্গীর দিকে মনোযোগ দিনঃ প্রতিটা মানুষই চায় ভালোবাসার মানুষের মনোযোগ পেতে। সামনাসামনি বা চ্যাটিং এ প্রিয় মানুষটিকে মনোযোগ দেওয়ার চেষ্টা করুন। ব্যস্ততায় তাকে জানান, অযথা রিপ্লে দিতে দেরি করলে পাশের মানুষটি ভাববে আপনি তাকে অবহেলা করছেন!

ঠকাবেন নাঃ অযথা কোন সম্পর্ক টেনে নিয়ে যাবেন না। আপনি হয়তো ভাবছেন এসব সময় কাটানো মাত্র কিন্তু অন্যজনের কাছে এসব বেঁচে থাকার অবলম্বন। অন্যের ইমোশন নিয়ে মজা করবেন না। যদি মনে হয় এই সম্পর্কের ভবিষ্যত নেই তাহলে আজই সম্পর্ক থেকে বেরিয়ে আসুন। মিথ্যে ভালোবাসার গল্পে পাশের মানুষটাক ঠকাবেন না।

Leave a Comment