প্রেম নিয়ে হতাশায় ভুগছেন? লেখাটি আপনার জন্যই

  • কামরুন নাহার স্মৃতি
  • জুন ২১, ২০২০

বর্তমান সময়ে একটা বিষয় খুব নজরে আসছে আর তা হলো একপাক্ষিক ভালোবাসা। একপক্ষ নিজের সবটুকু আবেগ দিয়ে ভালোবেসে যাচ্ছে আর অপরপক্ষ ঠিক তার দ্বিগুণ হারে অবহেলা করেই যাচ্ছে। এতো অবহেলার পরও আপনি ভাবছেন হয়তো পাশের মানুষটা আপনাকে ভালোবাসে কিংবা ভাবছেন ভালোবাসতে বাধ্য হবে।

ভালোবাসাটা একান্তই মনের ব্যাপার। আপনি নিজের সবটুকু ভালোবাসা দিতে দিতে একসময় হতাশায় ডুবে যাবেন, এই হতাশা থেকে আপনাকে গ্রাস করবে বিষন্নতা। বিষন্নতা আপনাকে স্বাভাবিক জীবন থেকে আলাদা করে দেবে।

তাই এখনই সময় আপনার বোঝার চেষ্টা করা, আপনার ভালোবাসাও একপাক্ষিক নয় তো? ভালোবাসা নামক এই একপাক্ষিক আবেগ আপনাকে হতাশায় ঠেলে দিচ্ছে না তো! যদি আপনার মনে হয় আপনি নিজের সমস্ত ভালোবাসা দিয়েও পাশের মানুষটার মন জয় করতে পারছেন না, তাহলে এখন সময় ফিরে আসার। যার কাছে আপনার ভালোবাসার মূল্য নেই তার থেকে নিজেকে সরিয়ে আনার এখনই সময়।

আপনি নিজেকে পর্যাপ্ত সময় দিন। নিজেকে ভালোবাসুন। নিজের ভালো-মন্দ সবকিছুকে উপভোগ করতে শুরু করুন, দেখবেন আপনার হতাশা কেটে যাবে। আপনি স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন।

আপনার এই এতো আবেগ, ভালোবাসা এসব এমন কাউকে দিবেন না, যার কাছে আপনি মূল্যহীন! বরং সেগুলো যত্ন করে রেখে দিন, এমন কেউ আপনার জীবনে আসবে যার কাছে আপনার আবেগ অমূল্য। অপাত্রে ভালোবাসা দিয়ে নিজেকে হতাশার দিকে ঠেলে দেবেন না।

জীবন সবসময়ই সুন্দর। আপনি হয়তো কিছু বিষয়ে ভাবছেন আপনার সাথে খারাপ হচ্ছে, আপনার জীবনে এতোটুকু আলো নেই, সৌন্দর্য নেই। তবে আপনি একবার পাশের কষ্টে থাকা মানুষগুলোর দিকে তাকান, দেখবেন সেই মানুষগুলো আপনার চেয়ে হাজার গুণ বেশি কষ্টে থেকেও জীবন উপভোগ করছে আর আপনি একজন আবেগহীন মানুষের জন্য নিজের সমস্তটা বিসর্জন দিচ্ছেন।

একপক্ষের ভালোবাসা কখনো সুখকর হয়না। সারাজীবন আপনি তিলে তিলে শেষ হয়ে যাবেন। তার চেয়ে কয়েকটা দিন, কয়েকটা মাসের কষ্টে নিজেকে বদলে ফেলুন। সেই মানুষটাকে দেখিয়ে দিন, আপনিও তার চাইতে কম নন। আপনি পারেন না এমন কিছু নেই। জীবন পথে বাঁধা আসবেই, তাই বলে থেমে না গিয়ে এগিয়ে যান। ইতি টানুন সেইসব সম্পর্কে, যেসব সম্পর্কের আদৌ প্রয়োজন নেই আপনার জীবনে।

Leave a Comment