রান্নার হাত ভালো এমন পুরুষরাই নারীদের বেশি আকর্ষণ করে

  • কামরুন নাহার স্মৃতি
  • জুন ৩০, ২০২১

কোন না কোন গুণের কারণে নারী পুরুষ উভয়ের মধ্যে আকর্ষণ কাজ করে। পুরুষরা নারীদের আকর্ষিত করতে অনেক কিছুই করে থাকেন। দামি দামি উপহারও দিয়ে থাকেন। তবে গবেষণায় জানা গেছে, যেসব পুরুষ ভাল রান্না পারেন তাদের প্রতি নারীরা বেশি আকর্ষণ অনুভব করে। শুনুন নিশ্চয়ই অবাক হচ্ছেন!

দেশের বাইরে নারী-পুরুষ উভয়ই অধিকাংশ সময়ে ঘরের কাজ ভাগাভাগি করে নেন। আমাদের সমাজে বেশিরভাগ পুরুষ ঘরের কাজকে নারীদের কাজ মনে করেন। তাই তারা ঘরের কাজ করতে লজ্জাবোধ করেন। তবে দৃষ্টিভঙ্গি বদলাচ্ছে। সঙ্গীর মন পেতে চাইলে রান্না বা অন্যান্য ঘরের কাজ করতেই হবে। এতে ঘরে শান্তি বজায় থাকবে। সম্পর্ক গভীর হবে।

আরো পড়ুনঃ মাঝরাতে ক্ষুধা লাগলে শুধু এই খাবারগুলোই খাবেন

ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া সোশিয়লজিস্ট স্কট কলট্রানে এবং মাইকেল অ্যাডামস কয়েকটি জরিপ এবং ডাটা এনালাইসিস এর মাধ্যমে একটি গবেষণা করেছেন। সেখানে বলা হয়েছে নারীরাও এখন পুরুষের মতোই ফুলটাইম অফিস করেন। বাড়ি ফেরার পর তাদের সঙ্গে যদি ঘরের কাজে সাহায্য করেন, তাহলে সঙ্গীর প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাবোধ বাড়ে।

সাইকোলজিস্ট ড. গটম্যানও একই কথা বলেছেন। তার মতে, যেকোনো সম্পর্ক বিশেষ করে বিয়ের পর পুরুষ সঙ্গীটির যদি নারী সঙ্গীকে রান্নার কাজে বা ঘরের অন্য কাজে সাহায্য করে তাহলে সেটা ভালোবাসা প্রকাশের একটি রূপ।

আরো পড়ুনঃ মাত্র ৩টি খাবার পরিষ্কার রাখবে আপনার লিভার

গবেষণায় বলা হয়েছে ঘরের কাছে পুরুষের অবদান থাকলে সন্তানের উপরেও ইতিবাচক প্রভাব পড়ে। দেখা গেছে যে বাবারা ঘরের কাজে সাহায্য করে তাদের সন্তানেরা অনেক গোছানো হয় এবং সহজে অন্যদের সঙ্গে বন্ধুত্ব করতে পারে। এছাড়াও তারা শিক্ষকদের সম্মান করে, ক্লাসে দুর্ব্যবহার করে না, বিষণ্ণতায় ভোগেনা এবং সামাজিক হয়।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment