আলু খেলে কমবে ওজন, কিন্তু কিভাবে? 

  • ওমেন্স কর্নার
  • এপ্রিল ৩, ২০২৩

ওজন কমানোর জন্য অনেকে রাতদিন এক করে ফেলছেন, তবুও কমছে না ওজন! আপনি জেনে অবাক হবেন যে আপনার সেই অসাধ্য সাধন করবে এইবার আলু। অনেকে মনে করেন আলু ওজন বাড়িয়ে দেয়। সময় এসেছে ভুল ধারণা ভাঙ্গানোর।  

আসনু জেনে নেই আলু কীভাবে ওজন কমায়!

আলু সেদ্ধ : সেদ্ধ আলু ওজন কমাতে অনেক বেশি কার্যকর। টানা তিন থেকে পাঁচ দিন পেট ভরে আলু সেদ্ধ খেতে হবে। সেদ্ধ আলু ম্যাজিকের মতো ওজন কমাবে। 

অন্য কোনো খাবার নয়: ওজন কমানোর জন্য যে সময়ে আপনি আলু খাবেন ওই সময়ে অন্য খাবার গ্রহণ থেকে বিরত থাকুন। তবে আলুর সঙ্গে সামান্য পরিমাণে লবণ নেয়া যেতে পারে।

আরো পড়ুন: বেগুন টমেটোর ঝাল রেসিপি

দুধ: টানা তিন থেকে পাঁচ দিন পেট ভরে আলু সেদ্ধ খেতে হবে। সেদ্ধ আলু ম্যাজিকের মতো ওজন কমাবে। এ সময় চা, কফি, পানি পান করা যাবে। তবে দুধ খাওয়া যাবে না। 

ভারি ব্যায়াম: যে কয়েক দিন আপনি সেদ্ধ আলু খাবেন ওই কয়েক দিন ভারি ব্যায়াম করা যাবে না। তবে  হালকা হাঁটাচলা করা যাবে। এছাড়া প্রতিদিনের ওষুধ খেতেই পারেন।

হজম:  সেদ্ধ আলু অল্প খেলে পেট ভরে যায়। ফলে বেশি খাওয়ার প্রয়োজন হয় না। এছাড়া আলু সহজে হজম হয়। ফলে ওজন কমাতে সাহায্য করে।  

আরো পড়ুন: কেটে রাখা ফল টাটকা রাখবেন যেভাবে

কোমরের মেদ: কোমরের মেদ কমানোর জন্য আলুর ডায়েট খুব উপকারি। আলু শুধু ওজন কমায় না, সে সঙ্গে শরীরকে সতেজ রাখতেও সাহায্য করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment