গ্রিলড প্রন তৈরির রেসিপি

  • ওমেন্স কর্নার
  • মার্চ ২৭, ২০২৪

ঝটপট সুস্বাদু কিছু তৈরি করতে চাইলে চিংড়ি বেছে নিন। কারণ এটি সেদ্ধ হতে খুবই কম সময় লাগে আর স্বাদের কথা তো নতুন করে বলার কিছু নেই। বাড়িতে যদি কিছু চিংড়ি থাকে তাহলে খুব অল্প সময়েই তৈরি করে নিতে পারবেন গ্রিলড প্রন। এটি তৈরি করা যায় খুব সহজেই। চলুন জেনে নেওয়া যাক গ্রিলড প্রন তৈরির রেসিপি-

তৈরি করতে যা লাগবে:

মাঝারি আকারের চিংড়ি (মাথা, লেজ এবং শিরা ফেলে পরিষ্কার করা)- ১২টি
লেবুর রস- ১ চা চামচ
আদা রসুন বাটা- ১ টেবিল চামচ
মরিচ গুঁড়া- ১/২ চা চামচ
হলুদ গুঁড়া- ১/৪ চা চামচ
বিট লবণ- ১/৪ চা চামচ
লবণ- স্বাদমতো
সরিষার তেল- ১ টেবিল চামচ।
আরো পড়ুন:
ট্যাংরা মাছের তেল ঝাল রান্নার রেসিপি 
ডাঁটা ও আলু দিয়ে চিংড়ি মাছের ঝোল রেসিপি 
মাগুর মাছের ঝোল রেসিপি 
কালো জিরার রুই মাছের ঝোল রেসিপি 

যেভাবে তৈরি করবেন:

প্রথমে চিংড়ি পরিষ্কার করে ধুয়ে মাছের পিঠের দিকে হালকা চিরে নিন। পেপার টাওয়েল দিয়ে চিংড়ির পানি ভালো করে মুছে নিন। একটি পাত্রে সরিষার তেল নিয়ে ওভেনে বা চুলায় ভালো করে গরম করে নিন। এরপর এই তেল রুম টেম্পারেচারে রেখে ঠান্ডা করে নিন। চিংড়ির সঙ্গে লেবুর রস, আদা রসুন বাটা, মরিচ গুঁড়া, বিট লবণ, হলুদ গুঁড়া, স্বাদমতো লবণ এবং সরিষার তেল মিশিয়ে চিংড়ি মেরিনেট করে রাখুন ১৫ মিনিট। ১৫ মিনিট পর মেরিনেট করা চিংড়িগুলো সাসলিকের কাঁঠিতে গেঁথে নিন।

গ্রিল প্যান গরম হতে দিয়ে প্যানে অল্প তেল ব্রাশ করুন। প্যান ভালোভাবে গরম হলে চুলার আঁচ কমিয়ে গ্রিল প্যানে চিংড়িগুলো গ্রিল করে নিন। তিন চার মিনিট পর চিংড়ির একপাশ হয়ে গেলে অন্যপাশ উল্টে আবার তিন চার মিনিট গ্রিল করে চিংড়িগুলো নামিয়ে নিন। তৈরি হয়ে গেল সুস্বাদু গ্রিলড প্রন। এবার গরম গরম পরিবেশন করুন।

পোস্ট ক্রেডিট: ঢাকা পোস্ট 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment