হোটেলে ঢোকার সময় ৩টি বিষয় যাচাই করা জরুরি

  • ওমেন্স কর্নার
  • জুলাই ১৬, ২০২৩

ভ্রমণের প্রস্তুতি হিসেবে সঠিক হোটেল নির্বাচনের বিষয়টি গুরুত্বপূর্ণ। ওয়েবসাইট ঘেঁটে, বন্ধুবান্ধবের পরামর্শ নিয়ে পছন্দমতো একটা হোটেল বুক করলেই কিন্তু কাজ শেষ হয়ে যায় না। বরং হোটেলে পৌঁছে কয়েকটি বিষয় যাচাই করে নেওয়া জরুরি।

বেড়াতে যাওয়ার আগে কম বেশি সবারই একটা বিশাল প্রস্তুতি পর্ব থাকে। অফিস থেকে ছুটি নেওয়া, ট্রেন কিংবা বিমানের টিকিট কাটা, জামাকাপড় গোছানো, দম ফেলার সময় থাকে না। তবে এই পূর্ব প্রস্তুতির তালিকায় আরও একটি গুরুত্বপূর্ণ কাজ হল হোটেল বুক করা। নতুন জায়গায় কয়েক দিনের ঠিকানাটা তো সুরক্ষিত হওয়া চাই।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানিয়েছে, হোটেল কক্ষে প্রবেশের সময় যাচাই করে নেওয়ার জন্য জরুরি ৩টি বিষয়।

দরজার লক

হোটেল রুমে ঢুকেই আগে দরজার লকটি চেক করে নিন। বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। শুধু সুরক্ষা নয়, বেড়াতে গিয়ে নিজেদের গোপনীয়তাও বজায় রাখা জরুরি। তাই দরজার লকের সঙ্গে কোনও আপস নয়। যদি কোনও সমস্যা মনে হয়, সঙ্গে সঙ্গে হোটেল কর্তৃপক্ষকে জানান। দেরি করবেন না।

আরো পড়ুন: 

সুইজারল্যান্ড সম্পর্কে বিস্তারিত!

ভারত মহাসাগরে অবস্থিত দ্বীপ রাষ্ট্র শ্রীলংকা

ডাবলিন আয়ারল্যান্ড দ্বীপ

সেফবক্স আছে কি না

বেড়াতে গেলে ল্যাপটপসহ দরকারি কাগজপত্র সাথে নিয়ে যান অনেকেই। সবসময় এসব সাথে নিয়ে বাইরে বের হওয়া যায় না। তাই রুমে সেফবক্স আছে কি না, তা দেখে নিন। যদি না থাকে, তা হলে বিষয়টি হোটেল কর্তৃপক্ষের সাথে আলাপ করুন। সঙ্গে নিয়ে ঘোরার চেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলো সেফবক্সে লক করে রেখে গেলে তা সুরক্ষিত থাকে।

ডু নট ডিস্টার্ব বোর্ড চেয়ে নিন

ঘরে থাকলে তো বটেই, না থাকলেও হো়টেলের দরজায় এই বোর্ড ঝুলিয়ে রাখতে পারেন। তা হলে সকলের ধারণা হবে যে, আপনি ঘরেই রয়েছেন। তাই হোটেলে পৌঁছে কর্মীদের কাছে জানতে চান এই বোর্ড ব্যবহারের সুবিধা আছে কি না।

সূত্র: চ্যানেল আই অনলাইনে

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment