বিউটি ব্লেন্ডার ব্যবহারের সঠিক পদ্ধতি জানুন

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ৬, ২০২২

মেকআপ করতে যারা ভালবাসেন তাদের সবারই বিউটি ব্লেন্ডার সম্পর্কে ধারণা আছে। বিশেষ করে মেকআপ ভালোভাবে ব্লেন্ড করতে ভালো কোয়ালিটির মেকআপ স্পঞ্জ এর গুরুত্ব অনেক।
তরল মেকআপ প্রসাধনী যেমন ফাউন্ডেশন, কনসিলার, প্রাইমার ইত্যাদি ত্বকে ভালোভাবে মিশিয়ে দেয় বিউটি ব্লেন্ডার। তবে এটি ব্যবহারের সঠিক নিয়ম অনেকেরই জানা নেই।

জানেন কি সঠিক উপায়ে মেকআপ স্পঞ্জ বা বিউটি ব্লেন্ডার ব্যবহার করা না হলে ত্বকের ক্ষতি হতে পারে। জেনে নিন কিভাবে ব্যবহার করবেন বিউটি ব্লেন্ডার-

আরো পড়ুনঃ আপনার শিশুকে সফল মানুষ হতে সাহায্য করবে যেসব গুণাবলী

- মেকআপ করার সময় কখনো ত্বক ও স্পঞ্জে সরাসরি ফাউন্ডেশন ব্যবহার করবেন না। প্রথমে হাতের তালুতে পরিমাণমতো ফাউন্ডেশন নিন। এরপর স্পঞ্জ এর সাহায্যে একটু একটু করে নিয়ে মুখে লাগান। এতে ফাউন্ডেশন ও কনসিলার ত্বকে ভালোভাবে ব্লেন্ড হয়ে যাবে।

- সঠিক পদ্ধতিতে মেকআপ সেট করার জন্য সবসময় ডিম্বাকৃতির মেকআপ স্পঞ্জ নিন। এ আকৃতির ব্লেন্ডার ব্যবহার করলে মেয়েটা ভালো ভাবে সেট করা যায়। স্পঞ্জের সূচালো প্রান্ত চোখের নিচে, ঠোঁটের কাছে ও নাকের পাশে মেকআপ ব্লেন্ড করে নিন।

- স্পঞ্জের গোলাকার অংশ দিয়ে কপাল ও গালের মেকআপ ব্লেন্ড করুন। এটি ব্যবহারে ফাউন্ডেশন ও কনসিলার স্কিনের সঙ্গে সম্পূর্ণরূপে মিশে যাবে।

- কখনো বিউটি ব্লেন্ডার দিয়ে ঘষে ঘষে মেকআপ লাগাবেন না। স্পঞ্জ দিয়ে আলতোভাবে চেপে চেপে মেকআপ প্রয়োগ করুন। এর ফলে গ্রামেও মেকআপ নষ্ট হবে না।

আরো পড়ুনঃ আপনার সন্তান বুদ্ধিমান ও মেধাবী হবে সহজ এই ১০ উপায়ে

- মেকাপের সময় শুকনো স্পঞ্জ বা খুব বেশি ভেজা স্পঞ্জ ব্যবহার করবেন না। খুব ভেজা স্পঞ্জ মেকআপ ঠিক ভাবে সেট করতে পারে না। আবার শুকনো স্পঞ্জ ব্যবহার করলে মেকআপ ত্বকে ভালোভাবে ব্লেন্ড হয় না। তাই স্পন্স ভিজিয়ে ও অতিরিক্ত পানি ভালো করে নিংড়ে বের করে নিন। তারপর ওই স্পঞ্জ দিয়ে মুখে মেকআপ লাগান।

- নোংরা এসপনস ব্যবহার করলে ত্বকে এলার্জি ও ব্রণ হতে পারে। তাই মেকআপ করার পর হালকা গরম পানিতে স্পঞ্জ পরিষ্কার করুন। হালকা গরম পানিতে শ্যাম্পু মিশিয়ে স্পঞ্জ পরিষ্কার করতে হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment