অতিরিক্ত চুল পড়ছে? সমাধান জেনে নিন 

  • ওমেন্স কর্নার
  • মার্চ ২০, ২০২৩

চুল নিয়ে নানান সমস্যা লেগে থাকে। চুল পড়া, খুশকি থেকে রুক্ষ চুলের সমস্যায় ভুগে থাকেন অনেকে। চুলের এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে অনেকে ব্যবহার করেন নানা রকম তেল। কেউ ব্যবহার করেন ঘরোয়া প্যাক, আবার কেউ ব্যবহার করেন নিত্য নতুন প্যাক। তা সত্ত্বেও সহজে বন্ধ হয় না চুল পড়ার সমস্যা। 

আজ থাকছে চুল পড়া সমস্যার সমাধান নিয়ে কিছু বিশেষ টিপস। খাদ্যতালিকায় যোগ করে নিন কিছু বিশেষ খাবার। বন্ধ হবে অতিরিক্ত চুল পড়ার সমস্যা। 

শাক সবজি: নিয়মিত শাক সবজি খেতে পারেন। পালং শাক এই ক্ষেত্রে বেশ উপকারী। এটি চুলের ভালো বৃদ্ধি ঘটায়। এতে আছে ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন ই, পটাশিয়াম ও ক্যালসিয়াম। এই শাক চুলের বৃদ্ধি ঘটাতে এবং চুল পড়া বন্ধ করতে বেশ উপকারী।

আরো পড়ুন : চুল পাকা রোধ করবে যে ৫ উপায়!

ডিম : চুল ভালো রাখতে নিয়মিত ডিম খান। এটি প্রোটিন, ভিটামিন এ, বায়োটিন, জিঙ্কে সমৃদ্ধ। ডিম খেলে চুলের বৃদ্ধি ঘটবে এবং চুল পড়া বন্ধ হবে। এবার থেকে চুল পড়া বন্ধ করতে পুষ্টিকর খাবার খান। এতে দ্রুত মিলবে উপকার।

বাদাম : খাদ্যতালিকাতে রাখুন বাদাম। শরীর, ত্বক ও চুল এই তিন ক্ষেত্রেই বাদাম উপকারী। বাদামে প্রোটিন, আয়রন, জিঙ্ক, ভিটামিন ই, ভিটামিন বি১, ভিটামিন বি ৬, ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড আছে। চুল বৃদ্ধি ঘটাতে ও চুল পড়া বন্ধ হবে বাদামের গুণে। 

খেঁজুর : আয়রনে সমৃদ্ধ খেঁজুর চুলের বৃদ্ধি ঘটায়। সঙ্গে বন্ধ করে চুল পড়ার সমস্যা। এবার থেকে চুল পড়া বন্ধ করতে পুষ্টিকর খাবার খান। 

চিনা বাদাম : চিনা বাদাম খেলে মিলবে উপকার। চিনা বাদামে আছে প্রোটিন, ভিটামিন, অ্যান্টি অক্সিডেন্ট, ফাইবার ও আয়রন। তাই ডায়েটে রাখুন চিনা বাদাম। মিলবে উপকার।

আরো পড়ুন : খুশকি দূর করার ৬ উপায়

এরই সঙ্গে সঠিক উপায় চুলের যত্ন নিন। আপনার চুলের উপযুক্ত পণ্য ব্যবহার করুন। যতটা পারবেন চুলে কম ক্যামিকেল প্রয়োগ করুন। সঙ্গে ব্যবহার করতে পারেন ঘরোয়া উপাদানে তৈরি হেয়ার প্যাক। এইবার থেকে এই উপায়ে চুলের যত্ন নিন। চুল হবে সুন্দর এবং ঝলমলে। 

সকলের জন্য শুভকামনা। 

 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment