পার্লারে না গিয়ে ঘরোয়া উপায়ে চোখের সৌন্দর্য বাড়িয়ে তুলুন

  • কবিতা আক্তার
  • জানুয়ারি ৮, ২০২২

সুন্দর চোখ আপনাকে আকর্ষণীয় দেখাতে সহায়তা করে। তাইতো সাজগোজের সময় আমরা সবার আগে খুব যত্ন নিয়ে চোখ সাজিয়ে থাকি। চোখ মনের কথা বলে। এই সুন্দর চোখের চাহনি দিয়ে সহজেই কাউকে কাবু করা সম্ভব।

আরো পড়ুনঃ ঔষধ ছাড়া ঘরোয়া উপায়ে টনসিলের ব্যথা দূর করুন

কিন্তু নিজের অজান্তেই আমরা এমন কিছু ভুল করছি যার কারণে চোখের সৌন্দর্য হারাতে বসছি। চলুন তবে জেনে নেওয়া যাক কয়েকটি উপায় সম্পর্কে-

পর্যাপ্ত ঘুম: সৌন্দর্য রক্ষায় পর্যাপ্ত ঘুমাতে হবে। যদি কোন কারণে ঘুম ভালো না হয়, তা চোখের ওপর প্রভাব ফেলতে পারে। ক্লান্ত চোখের অন্যতম লক্ষণ চোখের নিচে কালচে ভাব। আপনি যদি চোখ সুন্দর রাখতে চান তবে অবশ্যই দ্রুত ঘুমাতে যাবেন। অন্তত ৮ ঘণ্টা ভালো করে ঘুমাবেন।

চোখের নিচে ম্যাসাজ করুন: ত্বকের তারুণ্য ও সৌন্দর্যে ফেসিয়াল ম্যাসাজ অন্যতম সেরা উপায়। তাই চোখের নিচে বা চারপাশে হালকা ম্যাসাজ করুন। এতে ওই এলাকায় রক্তসঞ্চালন বাড়বে। এতে চোখের নিচে কালো দাগ দূর হবে।

পর্যাপ্ত পানি পান করুন: যদি আপনার ত্বক শুষ্ক হয় তবে আপনার চোখের চারপাশে তার প্রভাব ফেলতে পারে। এতে চোখের নিচে কালচে ভাব দেখা দিতে পারে। এজন্য আপনাকে হাইড্রেটেড থাকতে হবে। সারাদিন পানি পান করুন। হাইড্রেটেড বডি ত্বককে কোমল রাখে।

আরো পড়ুনঃ শরীরের যেসব পরিবর্তনে বুঝবেন হরমোনাল সমস্যায় ভুগছেন

সুন্দর চোখ পেতে হলে আপনার ত্বককে ওয়ায়েল হাইড্রেটেড রাখতে হবে। কটন প্যাডে পানি লাগিয়ে অ্যালোভেরা লাগিয়ে চোখের চারপাশে ১০ মিনিট রাখতে পারেন। এতে চোখের চারপাশ আর্দ্র হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment