নিট পরীক্ষায় পাশ করে ডাক্তারি পড়া অনিশ্চিত মেধাবী ছাত্রের

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • নভেম্বর ২৪, ২০২০

আর্থিক স্বচ্ছলতা নয় এবং পড়াশুনার প্রতি একাগ্রতা এনে দিতে পারে সফলতা তাই প্রমাণ করে দেখালো এক নিট পরীক্ষার্থী। ‌ অভাবের সংসার নিট পরীক্ষায় সফলতা কাজটা সহজ ছিল না। বাবা গরু চরান ১০০ দিনের কাজের কর্মী। আর্থিক স্বচ্ছলতা কমতে থাকলে কমতি ছিল না তার একাগ্রতা তার পড়াশোনার প্রতি অবিচ্ছেদ্য অনুরাগে। বাবা-মায়ের অদম্য চেষ্টায় নেট পরীক্ষায় বসেন তামিলনাড়ুর বাসিন্দা জীবিত কুমার। কিন্তু বাবা মাকে নিরাশ করেনি সে।

নেশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (নিট) ৭২০ নাম্বারের মধ্যে ৬৬৪ পেয়ে উত্তীর্ণ হয়েছে জীবিত কুমার। খুবই অভাবের সংসার তাদের। কিন্তু এসবের মধ্যে সে তার স্বপ্ন কে দমিয়ে রাখে নি। আর্থিক অনটনের সেই দিনগুলোতে বই ছিল তার প্রেরণা। পড়াশোনার প্রতি একাগ্রতা তাকে সফল হতে বাধ্য করেছে। তার কথায়, সরকারি কলেজে ডাক্তারি পড়ার খরচ বহন করার সাধ্য তার পরিবারের নেই। সে আরও জানায় তার লক্ষ্য ডাক্তার হওয়া ছিল না।

আরো পড়ুনঃ দৃষ্টিশক্তির ত্রুটিতে ল্যাসিক সার্জারি

নেট পরীক্ষা দিয়েছিল কারণ সে শুনেছিল পরীক্ষাটি অত্যন্ত কঠিন এবং খুব কম জনই পরীক্ষায় উত্তীর্ণ হয়। নিজের যোগ্যতা যাচাই করার জন্য পরীক্ষা দিয়েছিল সে। চরম আর্থিক অনটনের জন্য এখনও তার ডাক্তারী পড়া স্বপ্নই। সাধারণ মানুষকে সাহায্যের জন্য আবেদন জানিয়েছে জীবিতকুমার ও তার পরিবার। এই মেধাবী ছাত্র তার ফলাফলের জন্য স্কুলের শিক্ষকদের বিশেষ ধন্যবাদ জানায়। সে বলে, পরিবারের আর্থিক সামর্থ ছিলনা তাকে আলাদা করে কোনো কোচিং দেওয়ার। স্কুলের ‌ শিক্ষকরা তাকে নিট প্রস্তুতির জন্য সাহায্য করেছিলেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment