যে খাবারগুলো একজন পুরুষকে সুস্থ ও স্বাভাবিক রাখে

  • কবিতা আক্তার
  • ডিসেম্বর ১৮, ২০১৯

যে খাবারগুলো একজন পুরুষকে সুস্থ ও স্বাভাবিক রাখে

১. টমেটোঃ পুরুষের সুস্থতা ও সক্ষমতা ধরে রাখতে টমেটো বেশ উপকারী খাবার, কেননা টমেটোতে থাকা লাইকোপেন কোলোরেক্টাল ক্যান্সার, প্রস্টেট ক্যান্সার, হার্টের অসুখ, অতিরিক্ত কোলেস্টেরল নির্মুল করে ফেলে ফলে পুরুষ শারিরীকভাবে সুস্থ থাকে।

২. শস্যদানাঃ বিভিন্ন ধরনের শস্যদানাতে ভিটামিন, মিনারেল এবং ফাইবার রয়েছে। যেগুলো একজন পুরুষের দেহের প্রয়োজনীয় চাহিদা পূরণ করে। বাদামি ভাতে রয়েছে ভিটামিন বি, যা শরীরে এনার্জি উৎপাদনে সাহায্য করে।

৩. রসুনঃ পুরুষের শারিরীক শক্তি বৃদ্ধিতে রসুন বেশ কার্যকর ভূমিকা রাখে। কেননা এতে থাকা বিভিন্ন উপাদান শরীরের অতিরিক্ত কোলেস্টেরল কমাতে সহায়তা করে।

৪. স্যামন মাছঃ প্রোটিন ও ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিডের উৎকৃষ্ট উৎস স্যামন মাছ। এটি রক্তে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখে। এছাড়া এটি হার্টের বিভিন্ন সমস্যা এবং মানসিক অস্থিরতা দূর করতে সহায়তা করে। প্রতিটি পুরুষের শারিরীক এবং মানসিক বিকাশে এই মাছটি অবশ্যই খাওয়া প্রয়োজন।

৫. ডিমঃ ডিমে প্রচুর পরিমানে আয়রন এবং প্রোটিন রয়েছে। যা একজন পুরুষের দেহের শারিরীক বিকাশে সহায়তা করে। অনেক পুরুষ আছে যাদের অল্প বয়সে চুল পড়ে যায়। এই অস্বাভাবিক চুল পড়া রোধে ডিম বেশ কার্যকরী।

কে/এস

Leave a Comment