পিঁপড়া দূর করার সহজ ঘরোয়া উপায়

  • কবিতা আক্তার
  • নভেম্বর ১১, ২০২১

চিনির বয়াম অথবা ঢেকে রাখা খাবারে পিঁপড়া আক্রমণ করলে মেজাজ বিগড়ে যাওয়াই স্বাভাবিক। সাধারণত রান্নাঘর কিংবা খাবার ঘরে পিঁপড়ার উপদ্রব দেখা যায় বেশি।

পিঁপড়া দূর করার জন্য বাজারে বিভিন্ন ধরনের ঔষধ পাওয়া যায়। তবে বাড়িতে শিশু থাকলে এগুলো ব্যবহার না করাই ভালো। জেনে নিন প্রাকৃতিকভাবে পিঁপড়া দূর করার ৫টি উপায় সম্পর্কে-

আরো পড়ুনঃ মাথায় নতুন করে চুল গজাতে পেয়ারা পাতার কার্যকারিতা

লেবুর রস: একটি লেবু চিপে রস সংগ্রহ করুন। ১ টেবিল চামচ লবণ মিশিয়ে লেবুর রস স্প্রে বোতলে ভরে নিন। যেখানে পিঁপড়ার উপদ্রব বেশি সেখানেই স্প্রে করে দিন লেবুর রস। পিঁপড়া থাকবে না।

দারুচিনি গুঁড়া: রাতে ঘুমানোর আগে পিপঁড়ার বাসা ও এর আশেপাশে দারুচিনি গুঁড়া ছিটিয়ে দিন। সকালে উঠে দেখবেন পিঁপড়ার দল বেমালুম গায়েব।

গরম পানি: এক কাপ গরম পানিতে ১ টেবিল চামচ লবণ ও মরিচ গুড়া মেশান। পানি গরম থাকতে থাকতে পিঁপড়ার বাসায় ছিটিয়ে দিন। পিঁপড়া দূর হবে সঙ্গে সঙ্গেই।

ভিনেগার: পিঁপড়া তাড়ানোর জন্য কালো ভিনেগার ব্যবহার করুন। কাল ভিনেগার স্প্রে বোতলে নিয়ে ছিটিয়ে দিন রান্নাঘরের আনাচে-কানাচে। পিঁপড়া দূর হবে।

আরো পড়ুনঃ নাইট ক্রিম ব্যবহারের কিছু নিয়ম জানুন

গোলমরিচ গুঁড়া: এক কাপ গরম পানিতে ১ টেবিল চামচ গোলমরিচ গুঁড়া মিশান। দ্রবণটি স্প্রে করে দিন পিপড়া দেখলেই। মুক্তি পাবেন পিঁপড়ার উপদ্রব থেকে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment