৪০ পেরিয়ে বিয়ের চিন্তা? যে বিষয়গুলো অবশ্যই মনে রাখবেন

  • কবিতা আক্তার
  • সেপ্টেম্বর ১৭, ২০২২

বিয়ে করার চিন্তা আগে ছিল না। কোন প্রেমের সম্পর্ক হয়নি। এভাবেই বয়স যখন ৪০ এর ঘরে পৌঁছেছে তখন একাকিত্বে রয়েছেন। মনে হচ্ছে কারো সঙ্গে জীবন কাটাতে পারলে মন্দ হতো না।

আরো পড়ুনঃ মর্নিং সিকনেস কাদের বেশী হয় ?

তবে এই বয়সে এসে পছন্দের কোন মানুষ খুঁজে পাওয়া সহজ নয়। একটি প্রেমের সম্পর্কে জড়াবেন সেটাও বেশ কঠিন। তবে চেষ্টা করলে হতে পারে।তবে নতুন সম্পর্ক সেটা বিয়ে বা প্রেম হোক কিছু বিষয়ে তখন নজরে রাখতে হবে। চলুন জেনে নেওয়া যাক বিষয়গুলো।

১. ধৈর্য ধরতে হবে। এই বয়সে নতুন মানুষের সঙ্গে মন খুলে কথা বলার অভ্যাস অধিকাংশেরই কমে যায়। ফলে বন্ধুত্ব হতে সময় লাগে। তবে তার মানে এই নয় যে, নতুন সম্পর্ক হওয়া কঠিন। হতাশ হওয়া চলবে না, তাতে আরো বন্ধুর অভাব ঘটতে পারে।

২. ডেটিং সাইটের সাহায্য অনেকেই নিয়ে থাকেন। সুন্দর একটি সম্পর্ক চাইলে নিজের সম্পর্কে সব সত্যি লিখতে হবে সেই সাইটে। কারো মাধ্যমে বা নিজেই কাউকে পছন্দ করলে সব সত্যিটা খুলে বলুন।

৩. নতুন মানুষকে নিয়ে অস্বস্তি দেখা দিলেও না এগুনোই শ্রেয়। এই বয়সে সম্পর্ক কেন্দ্রিক জটিলতা কম লোকেই পছন্দ করেন।

৪. কাউকে পছন্দ হলে দ্বিধা করবেন না। বলে ফেলুন। নয়তো আরো দেরি হয়ে যাবে।

আরো পড়ুনঃ নিজের চোখকে সাজিয়ে তুলুন স্মোকি সাজে

৫. অবস্থার সাথে চারপাশের পরিবেশও বদলে যায়। অনেক সময় অনেকে নানা কারণে নানা মন্তব্য করে যেটা আপনার পছন্দ নাও হতে পারে। এসব কথায় কান দেবেন না।

৬. আপনার জীবনের প্রথম ৪০ বছর সম্পর্কে নতুন মানুষটি কিছুই জানেন না। তাই চেষ্টা করুন বেশি বেশি কথা বলতে। নতুন মানুষটিকে আপনাকে চেনাতে সাহায্য করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment