ভালোবাসার মানুষকে না পাওয়া খুব কষ্টের তাই না

  • ওমেন্সকর্নার ডেস্ক
  • অক্টোবর ২২, ২০১৭

কয়েকদিন আগে এক ছোট বোন আমাকে মেসেজ করলো, "আপু, ভালোবাসার মানুষকে না পাওয়া খুব কষ্টের তাই না ?" এই প্রশ্নের উত্তর তখন আমি তাকে দেই নি। দেই নি বললে ভুল হবে আসলে উত্তর দেবার মতো কোনো কথা আমার মাথায় আসে নি। আমি দুইদিন ভাবলাম এই কথাটা নিয়ে।  ভালোবাসার মানুষকে না পাওয়া কি খুব কষ্টের ?

দুইদিন ভেবে আমি যা পেলাম তার কিছু সারমর্ম ! সব কষ্টই কিন্ত একদিন শেষ হয়।  অর্থের কষ্ট, পরীক্ষায় ফেইল করার কষ্ট, চাকরি না পাওয়ার কষ্ট, আইফোন না পাওয়ার কষ্ট ইত্যাদি ইত্যাদি।  এক কষ্ট শেষ হয়ে সুখের দিন আসে, আবার অন্য কষ্ট আসে।  এভাবেই তারা আমাদের জীবনে বিভিন্ন রূপে ঘুরপাক খেতে থাকে।

আরো পড়ুনঃ নারিকেল তেল মেশানো কফি খেলে মেদ ঝরবে তাড়াতাড়ি, জেনে নিন পদ্ধতি

কিন্ত ভালোবাসার মানুষকে না পাওয়ার কষ্ট, কখনো কি শেষ হয় ! কেউ কেউ বলে মানুষ নাকি দুইদিন গেলেই সব অতীত ভুলে যায়। কেউ কেউ বলে বর্তমানে সুখে থাকলে কেউ অতীত মনে করে না।  কথাটা কি আসলেই ঠিক ? সময়ের সাথে সাথে জীবনের তাগিদে একসময় হয়তো ওই মানুষটা মনের  কোন এক কোনায় পরে থাকে কিন্ত জীবন থেকে একেবারে কখনোই মুছে যায় না।

মনের কোনা থেকে এই মানুষটা মাঝে মাঝে উঠে আসে।  আপনাকে নস্টালজিক বানাবে, কোন এক অতীত সময়ের সুখের দিনে আপনাকে টেনে নিয়ে যাবে, কোন এক হারিয়ে যাওয়া সুখের মুহূর্তে আপনাকে ছেড়ে দিয়ে সে আবার কোনায় চলে যাবে।  আপনি সুখের মুহূর্তে উড়তে উড়তে হটাৎ করে ফিরে দেখবেন সে নেই।  আপনি কিছুক্ষনের জন্য ঝিম মেরে যাবেন। পথ চলতে চলতে তার নামের সাথে মিল রেখে কারো নাম শুনলেই আমি দাঁড়িয়ে যাবেন।

কোনো এক ফাংশনে তার কণ্ঠের মতো কোনো কণ্ঠ শুনলেই আমি খুঁজে বেড়াবেন।  কোনো সিনেমার মতো ছুটে ছুটে খুঁজবেন না , হাজার লোকের মুখে বারবার নিজের চোখ রেখে তাকে খুঁজে বেড়াবেন।  রাস্তায় হাঁটতে হাঁটতে হটাৎ কোথাও আপনার চোখ আটকে যাবে।  ওই তো ওই লোকটা ঠিক ওর মতো করে হাসছে।

আরো পড়ুনঃ কফ দ্রুত দূর করতে কার্যকরী সিরাপ, তৈরি করতে পারবেন ঘরেই!

ভালোবাসার মানুষকে না পাওয়া কষ্টের কিছু না, এটা একটা  বিষাক্ত ছোবল । প্রতি পূর্ণিমা, অমাবস্যায় আপনাকে বিষের জ্বালা দিয়ে যাবে। যতই সুখে থাকেন , কোনো এক অন্ধকার রাতে বা ব্যস্ত দুপুরে ঠিক আপনাকে কোন অতীতে নিয়ে ছেড়ে দিবে।  

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment