‍‍`হৃদয় কাঁপানো ভালোবাসা কি আজ আর আছে?‍‍`

  • সুমনা বাগচী
  • ফেব্রুয়ারি ১৫, ২০২১

ভ্যালেন্টাইন্স ডে তে প্রথমেই সকল বন্ধুদের জন্য আন্তরিক ভালোবাসা। সবাই খুব ভালো থাকুন, সকল সম্পর্কের সাথে সাথে নিজেকেও ভালোবাসতে শিখুন। আজ ভালোবাসা দিবস।যদিও ভালোবাসার কোনো বিশেষ দিন হয় না। প্রত্যেক মুহূর্ত একজন কে ভালোবাসার জন্য গুরুত্বপূর্ণ।তার জন্য কোনো ছকে বাধা দিন নেই।তবে জানেন বন্ধুরা,সেই পুরোনো ভালোবাসার অনুভূতি আজ বড্ডো মিস করছি।সেই ভালোবাসার এক হৃদয় কাঁপানো অনুভূতি ছিল,অস্থিরতা ছিল,হারিয়ে যাওয়ার ভয় ছিল,দেখতে না পাওয়ার অনুভূতি ছিল। আজ ভালোবাসার পরিভাষা বদলে গেছে।সেই পুরোনো দিন যেখানে এত ফোনে কথা বলা,মেসেজ করা, ফোনে কথা বলা সহজ ছিল না।

সেখানে প্রত্যেক মুহূর্তে বাঁধার মধ্যে ভালোবাসার মিলন এক অন্য আঙ্গিক কে সংযুক্ত করতো। এখানে মনে হতেই পারে,প্রযুক্তির বিন্যাসে আমার নিজেরাও সব ক্ষেত্রে উন্নতি সাধন করছি তাহলে ভালোবাসার আদান প্রদানের মাধ্যমের পরিবর্তন হবে। অবশ্যই বন্ধুরা.... তবে নিজেকে প্রশ্ন করবেন,ভালোবাসা মানেই কি এখনও সেই উদ্দীপনা দেখা যায়? অস্থিরতা প্রকাশ পায়? আজও কি হাত ধরে প্রতিশ্রুতির গুরুত্ব থাকে?হাজার ভিড়ের মাঝে আর প্রত্যেক মুহূর্তে নতুনের আলিঙ্গনে ভালোবাসা কি স্থায়ী হয়? সত্যি অনেক প্রশ্নের উত্তর নেই।

আরো পড়ুনঃ জাপানিজ ডায়েট চার্ট, আয়ু বাড়ান খাদ্যাভ্যাসে!

বিশ্বাস তিলে তিলে গড়ে ওঠে,বিশ্বাস কে পরম যত্নে লালন পালন করতে হয়,বিশ্বাসের মর্যাদা দিতে হয়। আজকাল খুব সহজেই ব্রেকআপ কথাটি আসে। মন ভাঙ্গে আবার নতুন করে জুড়ে যায়। কিন্তু বন্ধুরা নিজেদের প্রশ্ন করবেন,সত্যি ভালোবাসাকে কি আবার ফিরে পান? অনেক ক্ষেত্রেই বাছাই শাকে পোকা বেশির মধ্যে হারিয়ে যান না তো? অনেক প্রশ্ন.. উত্তর থেকেও নেই!

তাই বন্ধুরা একটা কথা বলবো.. ভালোবাসা সাত যখের ধন,যা অতল ডুব সাগরে থাকে।সেই ভালোবাসা পেলে তার যত্ন করুন।তবে ভালোবাসা কে যন্ত্রণাময় করে তুলবেন না।আমরা ভিন্ন মানুষ ভিন্ন সত্তা,নিজের জোর চাপিয়ে ভালোবাসা পাওয়া যায় না। তাই মন দিয়ে ভালোবাসুন। মন কে যত্ন করুন। ভালোবাসার মর্যাদা দিন। কারণ সত্যি ভালোবাসার মতন দুর্লভ জিনিস এই পৃথিবীতে পাওয়া সত্যি দুষ্কর।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment