ব্রেকআপের থেকে প্রতারণার কষ্ট বেশি ?

  • ফারজানা আক্তার 
  • ফেব্রুয়ারি ১৮, ২০২১

মেয়েটার এক বান্ধবীর ব্রেকআপ হয় প্রায় ৭-৮ মাস আগে। বান্ধবী খুব ডিপ্রেশনে চলে যায়। তখন মেয়েটা ফেসবুকে একটা গ্রুপ চ্যাট খুলে। যেখানে মেয়েটা তার ডিপ্রেশনে যাওয়া বান্ধবী আর বয়ফ্রেন্ডকে যুক্ত করে। তিনজন মিলে ফেসবুকে গল্প করে, আড্ডা দেয়, মাঝে মাঝে ঘুরতে বের হয়। বান্ধবী ব্রেকআপের শোক কাটিয়ে উঠে।

এইদিকে মেয়ের সাথে মেয়ের বয়ফ্রেন্ডের কোন কারণ ছাড়াই ঝগড়া হতে থাকে। কারণ ছাড়া মান অভিমান চলতে থাকে। শেষ পর্যন্ত মেয়ে জানতে পারে তার আড়ালে বয়ফ্রেন্ড আর বান্ধবী চুটিয়ে প্রেম করছে। মেয়েটা জানায় ব্রেকআপে যে যতটা কষ্ট পাচ্ছে তার থেকে বেশি কষ্ট পাচ্ছে বান্ধবী আর প্রেমিকের প্রতারণায়। কত সহজে কাছের দুইজন মানুষ তার সাথে প্রতারণা করে সুখে শান্তিতে ঘুরে বেড়াচ্ছে, ভালো আছে। 

রাতে মেয়েটা ঘুমাতে পারছে না, নিজের কাজে মন দিতে পারছে না, খেতে পারছে না। অসুস্থ হয়ে পড়েছে। অন্যদিকে দুইজন প্রতারক প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, প্রেম করছে, আনন্দে আছে। আমি মেয়েটাকে জিজ্ঞেস করেছি আপনি কিছুদিন ধৈর্য ধরতে পারবেন? কাঁদতে ইচ্ছে হলে কাঁদবেন, একা থাকতে ইচ্ছে হলে একা থাকবেন, ঘুমাতে ইচ্ছে না হলে ঘুমাবেন না, খেতে ইচ্ছে না হলে খাবেন না। সমস্যা নেই।

তবে প্রতিদিন কিছু সময় মেডিটেশন করবেন। নামাজ পড়বেন। আল্লাহর কাছে দোয়া করবেন। বই পড়বেন, গান শুনবেন, পছন্দের মুভি দেখবেন। বাসায় গাছ, পাখি থাকলে তাদের সাথে সময় কাটাবেন। পছন্দের রান্না করবেন বা এক্সপেরিমেন্ট করবেন। 

খুব খারাপ লাগলে আমাকে নক দিবেন। কান্না করতে ইচ্ছে করলে আমাকে কল দিয়ে কান্না করবেন। তবে সবথেকে গুরুত্বপূর্ণ কথা এই সময় অন্য কোন ছেলের সাথে সম্পর্কে জড়াবেন না। স্বপ্নেও না, ভুলেও না। জাস্ট আপনি কয়েকমাস এভাবে চলেন। আপনার জীবনে ছোট হলেও একটা পরিবর্তন আসবে। পরিবর্তন আসবেই। আর, এই পরিবর্তনে আপনি অনেক ভালো থাকবেন, সুখী হবেন।

বাকি রইলো প্রতারকদের কথা! অন্যের হক যারা নষ্ট করে, যারা বিশ্বাস ভঙ্গ করে, যারা প্রতারণা করে তাদের শাস্তি তারা পাবে। আপনাকে শুধু অপেক্ষা করতে হবে। নিজেকে সুস্থভাবে বাঁচিয়ে রাখতে হবে। সময় সব শোধ করে দিবে। 
 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment