রোমানা আক্তার শুদ্ধবালিকা ও তার লিখা বই ‍‍`নিশ্বাসে বিষ‍‍`

  • রোমানা আক্তার শুদ্ধবালিকা
  • মার্চ ২২, ২০২১

সুস্থ-সুন্দরভাবে বেঁচে থাকার জন্য অর্থ-সম্পদ মানব জীবনে খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু সম্পদ প্রাপ্তির আশায় মানুষ যে অসুস্থ প্রতিযোগিতায় নামে তাতে জনজীবনে তৈরি হয় নানাবিধ জটিলতা, কখনো কখনো সম্পর্কও তুচ্ছ হয়ে যায় অর্থের কাছে, সম্পদের কাছে। জমিজমার ভাগবাটোয়ারা নিয়ে বিবাদ সৃষ্টি হয় আপন রক্তের সাথে। এক শ্রেণী জিতে যায় চতুরতা করে অন্য শ্রেণি ঠকে যায় আবেগে, ভালোবেসে৷ নিজের সবটা উজার করে দিয়েও সম্পর্ক আগলে রাখতে না পারার কষ্টে দিনশেষে হতাশায় ডুবে মরে সম্পর্ক হাতড়ে বেড়ানো মানুষগুলো, ভেতরে ভেতরে হয়ে যায় একা।

আরো পড়ুনঃ গর্ভাবস্থার অষ্টম মাসে ৬ টি খাবার খাওয়া অবশ্যই বাদ দিবেন

আমাদের সমাজে শুধুমাত্র ধন-সম্পত্তি এবং স্বার্থের হিসাবে বলি হয় অসংখ্য সম্পর্ক, ছিন্ন হয় পারিবারিক বন্ধন। “নিশ্বাসে বিষ” তেমনই এক পরিবারের গল্প। বইটি লিখেছেন রোমানা আক্তার শুদ্ধবালিকা। প্রকাশ করেছে ভূমি প্রকাশ, মেলায় স্টল নাম্বার ৪৯২।এছাড়াও বইটি বিভিন্ন অনলাইন বুকশপেও পাওয়া যাচ্ছে। জীবন ও জীবিকার তাগিদে লেখিকা ইউরোপে থাকলেও বাংলাদেশকে তিনি ভুলেন নি, ভুলেন নি বাংলা সাহিত্য চর্চা। তাইতো বিদেশের মাটিতে বসেই তিনি বিভিন্ন মাধ্যমে লিখছেন একের পর এক এক গল্প, উপন্যাস এবং ভ্রমণকাহিনি, প্রকাশ করছেন বইও।

দেশে থেকে তিনি সমাজ সংস্কার তথা সমাজ সেবা মূলক কাজ করতে গিয়ে মিশেছেন ধনী থেকে দরিদ্র সকল শ্রেণীর মানুষের সাথে, জেনেছেন লোমহর্ষক সব ঘটনা। তিনি উপলব্ধি করেন, আমরা যা দেখি তার সবটুকু যেমন সত্য নয় তেমনি আমরা যা দেখিনা তার অনেককিছুই জীবন্ত। সমাজে প্রভাব ফেলা লুকায়িত এমন সব অদেখা ঘটনাগুলোকেই তিনি ফুটিয়ে তুলেন তার লিখায়, মানুষকে জানানোর চেষ্টা করেন গল্পের পেছনের গল্প।

আরো পড়ুনঃ ঘুম নিয়ে সমস্যা? দ্রুত ঘুম আসার উপায় জেনে নিন!

তরুণ লেখিকা রোমানা আক্তার শুদ্ধবালিকা ও তার লিখা বই "নিশ্বাসে বিষ" এর উত্তরোত্তর সফলতা কামনা করছি।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment