ভালোবাসায় প্রতারিত হওয়ার পর অবশ্যই করবেন যে ৬ টি কাজ

  • কামরুন নাহার স্মৃতি
  • জুন ২৪, ২০২১

অনেক বছরের বিশ্বাসটা নিমেষেই ভেঙে দিল সে। তাকে অন্ধ বিশ্বাস করলে প্রতিদানে পাবেন সেটা কোনদিনও ভাবতে পারেন নি আপনি। মনটা ভেঙে গেছে আপনার। জীবনের সবকিছু খুব অর্থহীন লাগছে? কেন এমন হলো?

এমন পরিস্থিতিতে যে কেউ পড়তে পারেন যেকোনো সময়, প্রেমের ক্ষেত্রে কিংবা দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে প্রতারণার শিকার হওয়ার ঘটনা হরহামেশা ঘটছে।

আরো পড়ুনঃ বাড়িতে সম্পূর্ণ প্রাকৃতিক পদ্ধতিতে ২টি ফুড কালার তৈরির পদ্ধতি

১. ভুলেও পিছনে ফিরে তাকাবেন না: সম্পর্কে প্রতারণার শিকার হয়েছেন? ভুলেও সম্পর্কের দিকে পিছন ফিরে তাকাবেন না। একবার সম্পর্ক ভেঙে অনেকটা পথ এগিয়ে যাওয়ার পর পিছনে তাকিয়েছেন তো মরেছেন। আবারো সেই ভুল সম্পর্কে মায়া জড়িয়ে যাবেন আপনি পেছন ফিরে তাকালে।‌

২. নিজেকে দোষ দিবেন না: অনেকে সম্পর্কে প্রতারণার শিকার হয়। কিন্তু প্রতারকের প্রতি মানসিক দুর্বলতা কারনে নিজেকে দোষারোপ করতে থাকে। তারা মনে করে তাদের কোন ভুলের কারণে সঙ্গে প্রতারণা করেছে এবং এটা নিয়ে তারা সারাক্ষন মনে মনে নিজেকে দোষারোপ করতে থাকে, যা একেবারেই উচিত নয়।

আরো পড়ুনঃ রান্নার পোড়া গন্ধ সারা বাড়ি ছড়িয়ে পড়েছে?গন্ধ দূর করার উপায়

৩. নিজেকে সময় দিন ও ভালোবাসুন: সম্পর্কের ক্ষেত্রে প্রতারণার শিকার বলে নিজেকে প্রচুর সময় দিন। নিজেকে মাঝে মাঝে ট্রিট দিন আপনার প্রিয় কোন খাবারের। কিছুদিনের জন্য ডায়েটিং করার প্রয়োজন নেই।

নিজের পছন্দের ভালো খাবারগুলো মন ভরে খান। এছাড়াও নিজের জন্য কেনাকাটা করুন। নিজের ত্বক ও চুলের যত্ন নিন এবং আত্মীয়-স্বজন ও বন্ধুদেরকে সময় দিন। আপনি যেসব বিষয় আনন্দ খুঁজে পান সেগুলোর প্রতি মনোযোগী হয়ে উঠুন এই সময়ে।

আরো পড়ুনঃ বাচ্চার ওজন বাড়ানোর জন্য নিরাপদ ২টি খাবার!

৪. বিষয়টি লুকাবার চেষ্টা করবেন না: প্রতারণার শিকার হয়েছেন? পরিবার ও বন্ধু আপনাকে ক্রমাগত বিষয়টি নিয়ে জিজ্ঞেস করছে? বলে দিন তাদেরকে সবকিছু। নিজের মনের ভিতরে বিষয়টি চেপে রাখলে মানসিক কষ্ট বাড়বে। বরং সবার সঙ্গে আলোচনা করুন। এটা আপনার মনটা হালকা হবে এবং ভালো কিছু উপদেশও পাবেন।

৫. আবারো তাকে বিশ্বাস করবেন না: যে ব্যক্তি একবার আপনার সাথে প্রতারণা করেছে তাকে পুনরায় বিশ্বাস করার মতো বড় বোকামি করবেন না। সে হয়তো তো আপনাকে অনেক আশ্বাস ও ভরসা দেবে। চিরতার জালে পা দিয়ে আপনার আবারও বড় কোনো ক্ষতি হয়ে যেতে পারে।

আরো পড়ুনঃ সন্তান কথা শোনে না? কোন নিয়মই মানতে চায় না? সমাধান জানুন

৬. হুট করে নতুন সম্পর্কে জড়াবেন না: একটি সম্পর্কের প্রতারণার শিকার হলেও অনেকেই প্রতিশোধ নেওয়ার জন্য কিংবা সময় কাটানোর জন্য অন্য আরেকজনের সাথে সম্পর্ক গড়ে তোলে। এই ভুল করা উচিত না একদমই।

কারণ তাড়াহুড়া করে করা এ ধরনের সম্পর্ক আপনার জীবনে কোনো সুফল বয়ে আনবে না। বরং তার সাথে হুট করে সম্পর্ক করেছেন সে প্রতারিত হবে। তাই এই পরিস্থিতিতে হুট করে কোন সম্পর্কে জড়ানো উচিত না।

আরো পড়ুনঃ মাত্র ১ মিনিটে পরিষ্কার করে ফেলুন কচুর লতি

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment