যার সাথে প্রেম করছেন সে আপনাকে বিয়ে করবে তো ?

  • ফারজানা আক্তার
  • ডিসেম্বর ১৫, ২০২১

বর্তমানের ভালোবাসা একটি খেলায় পরিণত হয়েছে। বেশিরভাগ মানুষ সম্পর্কে সঠিক কমিটমেন্ট ধরে রাখতে পারছে না।  আজ এর সাথে সম্পর্কে জড়াচ্ছে তো কাল অন্যের সাথে। সম্পর্কের স্মৃতি, প্রমিজ কাউকে ভাবাচ্ছে না। কেউ ভাবছেও না।  এতো এতো প্রতারণার ভীড়ে সত্যিকারের ভালোবাসাও আছে। কিছু মানুষের জন্য ভালোবাসার মতো সুন্দর একটি ব্যাপারে আজ এতো অবিশ্বাস।   

কিছু লক্ষণ রয়েছে যা সত্যিকারের প্রেমিক / প্রেমিকার মধ্যে দেখা যায়। আপনি যদি আপনার ভালোবাসার মানুষটির মধ্যে এই লক্ষণগুলো দেখতে পান তাহলে বুঝে নিন সে সত্যিকার অর্থে আপনাকে ভালোবাসে। আপনাকে বিয়ে করতে চায়। আপনার সাথে সারাজীবন কাটাতে চায়। 

১। সে আপনাকে তার পরিবারের সাথে পরিচয় করিয়ে দিবে। বন্ধু - বান্ধবদের সাথেও পরিচয় করিয়ে দিবে। এবং আপনার পরিবার এবং বন্ধুদের সাথেও পরিচিত হতে আগ্রহ প্রকাশ করবে। 

আরো পড়ুন : রাতে ঘুমালেই খারাপ স্বপ্ন দেখেন? দুঃস্বপ্ন এড়াতে যা যা করবেন

২। দিন দিন আপনার প্রতি তার অধিকারবোধ বেড়ে যাবে। সাথে পাল্লা দিয়ে বাড়বে ভালোবাসা এবং কেয়ারিং। পুরুষের ক্ষেত্রে কোন প্রেমিক যখন সত্যিকার অর্থেই তার প্রেমিকাকে বিয়ে করতে চাইবে তখন তার বয়স যাই হোক সে ম্যাচিওর হয়ে উঠবে। 

৩। আপনার পরিবার, ব্যক্তিগত জীবন, ক্যারিয়ার, ভবিষৎ ভাবনা সকল কিছু সম্পর্কে প্রবল আগ্রহী হয়ে উঠবে। 

৪। আপনার অসুস্থতা বা কোন বিপদ - আপদে সে প্রচন্ড রকম অস্থির থাকে। আপনি সুস্থ হয়ে না উঠা পর্যন্ত সে স্বস্থির নিঃশ্বাস ফেলে না। কারণ সেই তো আপনার জীবনের সবথেকে বড় শুভাকাঙ্খীদের একজন। 

৫। পুরুষদের ক্ষেত্রে সে যখন কোন মেয়েকে বিয়ে করতে চায় তখন তার ব্যাপারে বেশ রক্ষণশীল হয়ে উঠে। আর, মেয়েদের ক্ষেত্রে সে যখন কোন পুরুষকে বিয়ে করতে চায় তখন তার মুখে অন্য মেয়েদের প্রশংসা একদম সহ্য করতে পারে না। এমনকি তার পাশে কোন মেয়েকেও সহ্য করতে পারে না। 

আরো পড়ুন : কোষ্ঠকাঠিন্য দূর করবে এবং ক্যান্সার প্রতিরোধ করবে আলুবোখারা

৬। পুরুষদের ক্ষেত্রে সে যখন কোন মেয়েকে বিয়ে করতে চাইবে তখন তার সম্মানহানি হবে এমন কোন কথা কোথাও বলবে না। পুরুষেরা এমনিতে বন্ধুমহলে বিভিন্ন মেয়েকে নিয়ে নানানরকম গল্প করে। কিন্তু মনে মনে যাকে বউ বানাবে ভাবে তার প্রসঙ্গ নিজেও এড়িয়ে যাবে, বন্ধুদের এড়িয়ে নিয়ে যাবে। 

মেয়েদের ক্ষেত্রে সে যাকে বিয়ে করতে চাইবে তার মধ্যে নিজের বাবার ছায়া খুঁজবে। মেয়েদের জীবনের প্রথম হিরো থাকে তার বাবা। বাবার সকল গুণাবলী সেই পুরুষের মাঝে দেখতে চাইবে। সবথেকে বড় কথা এইক্ষেত্রে বিশ্বাসটা খুব মজবুত হবে। অহেতুক কেউ কাউকে অবিশ্বাস করবে না। পুরুষদের ক্ষেত্রে আরেকটা বিষয় রয়েছে। তারা যে মেয়েকে বিয়ে করবে তাকে সবার আগে নিজের মায়ের সাথে পরিচয় করিয়ে দেয়। কারণ সব  ছেলেই চায় তার মায়ের সাথে তার বউয়ের সম্পর্ক খুব মজবুত হোক। 

আরো পড়ুন : সমবয়সীদের প্রেম দীর্ঘস্থায়ী ও সুখময় হওয়ার ৮ কারণ

 

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment