ভারতকে বন্ধুরাষ্ট্র ভেবেছিলাম, আসলে চরম শত্রু: বাবুনগরী

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • এপ্রিল ২, ২০২১

হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, 'আমরা ভারতকে বন্ধুরাষ্ট্র ভেবেছিলাম। আসলে ভারত চরম শত্রু। বাংলাদেশ তার স্বাধীনতা সংগ্রামের ভিত্তিতে চলবে, দেশ ভারতের ইশারায় চলবে না। বাংলাদেশে তার দেশের সংবিধান অনুযায়ী চলবে, ভারতের সংবিধান অনুযায়ী চলবে না।' শুক্রবার (২ এপ্রিল) চট্টগ্রামের হাটহাজারীর ডাকবাংলো চত্বরে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুনঃ চিংড়ি পুর ভরা সমুচা

জুনায়েদ বাবুনগরী বলেন, 'বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র। ইসলামের জন্য যেমন জিহাদ করব, স্বাধীনতার জন্যও আমরা জিহাদ করব। আমরা স্বাধীনতা বিরোধী নই। রাষ্ট্রক্ষমতা আমাদের আন্দোলনের লক্ষ্য নয়।' হেফাজত আমীর বলেন, 'বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র। এ রাষ্ট্রে শান্তিপূর্ণ প্রতিবাদ করার একশ ভাগ অধিকার আমাদের আছে।

আমাদের বাধা দেওয়া হল কেন? ছাত্রদের প্রতিবাদ মিছিলে গুলি চালাবার কোন অধিকার প্রশাসনের নেই। যারা বিনা উস্কানিতে ছাত্রদের মিছিলে গুলি চালিয়েছে, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।' মাদ্রাসা ছাত্রদের ওপর পরিকল্পিতভাবে গুলি চালানো হয়েছে দাবি করে বাবুনগরী বলেন, 'তারা থানায় পাথর নিক্ষেপ করেছে তার প্রমাণ কি?

আরো পড়ুনঃ ৩০-এরপরে বাচ্চা নিলে আপনি যে যে সমস্যাগুলোর মুখোমুখী হবেন!

সেখানে আরো অনেক লোক ছিল। কিন্তু পুলিশ রাস্তায় নেমে ছাত্রদের ওপর সরাসরি গুলি চালিয়েছে। পুলিশ কেন গুলি করল? এগুলো পরিকল্পিত চক্রান্ত। ময়দানে এগুলোর দাঁতভাঙ্গা জবাব দিব।'

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment