সন্ধ্যার পর ফার্মেসি ও নিত্যপণ্যের বাজার ছাড়া সব বন্ধ চট্টগ্রামে

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • এপ্রিল ২, ২০২১

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় চট্টগ্রামে সন্ধ্যা ৬টার পর শপিংমল, রেস্টুরেন্টসহ সব ধরমের দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসন। তবে নিত্যপণের বাজার ও ফার্মেসি নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। আজ শুক্রবার থেকে কার্যকর হওয়া এ নির্দেশনা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বলবৎ থাকবে। শুক্রবার (২এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে এমন সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

আরো পড়ুনঃ যখন তখন পায়ের পেশিতে টান ধরছে? এই বিপদ এড়াতে সাবধানী হোন

তিনি বলেন, 'করোনার সংক্রমণ বেড়েছে। একদিনে চট্টগ্রামে রেকর্ডসংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। সার্বিক বিষয় বিবেচনা করে জেলা প্রশাসন সন্ধ্যা ৬টার পর থেকে সব ধরনের দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে নিত্যপণ্য ও জরুরি ওষুধের দোকান নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। আজকের মধ্যেই এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হবে।'

এর আগে বৃহস্পতিবার (১এপ্রিল) চট্টগ্রামের বিনোদনকেন্দ্র, কমিউনিটি সেন্টার, পর্যটনকেন্দ্রসহ সকক ধরমের জনসমাগম ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন।

আরো পড়ুনঃ ৩০-এরপরে বাচ্চা নিলে আপনি যে যে সমস্যাগুলোর মুখোমুখী হবেন!

এদিকে করোনা সংক্রমণের পর চট্টগ্রামে আজ শুক্রবার একদিনে সর্বোচ্চ শনাক্ত হয়েছে। জেলার বিভিন্ন ল্যাবরেটরিতে দুই হাজার ৫৩৫ নমুনা পরীক্ষা করে ৫১৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment