কুয়েতে কমলো কারফিউর সময়, রমজান উপলক্ষে

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • এপ্রিল ২, ২০২১

কুয়েতে করোনাভাইরাস অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় অর্পিত আংশিক কারফিউ দৈনিক ১১ ঘন্টা থেকে কমিয়ে ১০ ঘন্টা করার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত এই ১০ ঘন্টার কারফিউ কার্যকর হতে যাচ্ছে আগামী ৮এপ্রিল বৃহস্পতিবার থেকে। দেশটির সরকারের মুখপাত্র তারিক আল মুজরিজের উদ্ধৃতি দিয়ে স্থানীয় দৈনিক আরব টাইমসে এ খবরটি প্রকাশিত হয়েছে।

দৈনিকটি আরো জানায়, আসছে রমজান মাসের তারাবিহ নামাজ পড়ার জন্য বাসস্থানের নিকটবর্তী মসজিদে জানবে তো শুধু পায়ে হেঁটে যেতে পারবে। হোটেল এবং রেস্তোরাঁগুলোতে বসে খেতে পারবে না। শুধুমাত্র হোম ডেলিভারি দিতে পারবে রাত ৩টা পর্যন্ত। শরীরচর্চা বা হাটাহাটি করতে পারবে রাত ১০টা পর্যন্ত।

আরো পড়ুনঃ ডায়াবেটিস থেকে চিরতরে মুক্তি দেবে কাঁচা টমেটো!

উল্লেখ্য, কুয়েতে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ বিস্তার ঠেকাতে করণীয় পদক্ষেপের অংশ হিসেবে গত ৭মার্চ সন্ধ্যা ৫টা থেকে সকাল ৫টা পর্যন্ত প্রতিদিন ১২ ঘন্টার আংশিক কারফিউ জারি করে দেশটি। পরবর্তীতে ঘোষিত কারফিউর সময়সীমা শেষ না হতে ২৩শে মার্চ ১ ঘন্টা কমিয়ে ১১ ঘন্টার কারফিউ জারি করে।

গত বৃহষ্পতিবার ১এপ্রিল মন্ত্রিপরিষদের সাপ্তাহিক নিয়মিত বৈঠকে আসছে রমজান মাসের পবিত্রতা বিবেচনায় মুসলমানদের রোজা এবং তারাবিহ নামাজ আদায়ের সুবিধার্থে আবারো চলমান কারফিউ আরো ১ ঘন্টা কমিয়ে আগামী ৮ এপ্রিল থেকে প্রতিদিন ১০ঘন্টার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment