লকডাউনে এসএসসির ফরম পূরণ স্থগিত, বাড়বে সময়

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • এপ্রিল ৫, ২০২১

লকডাউন এর কারণে সারাদেশে এসএসসির ফরমপুর স্থগিত রাখা হয়েছে। তবে বিলম্ব ফি ছাড়া নতুন করে ফরম পূরণের সময় বাড়ানো হবে বলে আন্তঃশিক্ষা সমন্বয় থেকে জানা গেছে। গত ১এপ্রিল থেকে এইচএসসি ফরম পূরণ শুরু হয়। ৭ এপ্রিল পর্যন্ত ফরম পূরণ চলার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার থেকে সারাদেশে লকডাউন শুরু হয় এ কারণে এসএসসির ফরম পূরণে স্থগিত রাখা হয়।

আরো পড়ুনঃ মর্নিং সিকনেস কাদের বেশী হয় ?

কতদিন সময় বাড়ানো হবে এমন প্রশ্নে তিনি বলেন, 'ইতোমধ্যে অধিকাংশ শিক্ষার্থী নিজেদের ফরম পূরণের কাজ শেষ করেছে। এখনো যারা বাকি রয়েছে তাদের সুবিধার্থে লকডাউন শেষে নতুন করে বিলম্ব ফি ছাড়া ৪ থেকে ৫ দিন সময় বাড়ানো হবে। যেহেতু এসএসসি পরীক্ষার সময় এখনো নির্ধারণ হয়নি, সেহেতু প্রয়োজনে এ সময় আরো বাড়ানো হতে পারে।'এ বিষয়ে জানতে চাইলে সোমবার আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, 'লকডাউনের কারণে এসএসসির চলমান ফরম পূরণ স্থগিত রাখা হয়েছে। বর্তমানে মহামারি একটি জাতীয় সমস্যা, তাই লকডাউন শেষে ফরম পূরণের সময় বাড়ানো হবে। বিলম্ব ফি ছাড়া পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।'

সংশ্লিষ্ট সূত্র মতে, ৭ এপ্রিল পর্যন্ত ছাড়া ফরম পূরণ করতে পারবেন শিক্ষার্থীরা। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার সময় ৮এপ্রিল শেষ হবে।

আরো পড়ুনঃ ‘ওয়াটার থেরাপি’ -তে আপনার ওজন কমিয়ে নিন খুব সহজে

বিলম্ব ফিসহ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করতে বিজ্ঞপ্তি প্রকাশ করবে দেশের সব শিক্ষা বোর্ডগুলো।

সূত্রঃ জাগো নিউজ

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment