ভরপেট খেয়েও ওজন কমবে যে উপায়ে!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • সেপ্টেম্বর ২৮, ২০২২

ওজন কমানোর জন্য না খেয়ে থাকা এবং ব্যায়াম করা খুবই কষ্টের। আজ এমন কিছু উপায় জানাবো যা অনুসরণ করে আপনি তিনবেলা খেয়েও এবং ব্যায়াম না করেও স্লিম থাকতে পারবেন। শুধুমাত্র পানীয় দিয়েই আপনি আপনার ওজন কমিয়ে রাখতে পারবেন।

প্রচুর পরিমানে পানি পান করুন : আমাদের দেহে পানির উপকারিতা অনেক বেশি। প্রতিদিন ৭-৮ গ্লাস তরল খাবার শুধু আমাদের সুস্থই রাখে না , সাথে আমাদের ত্বক ভালো রাখে এবং ওজনও নিয়ন্ত্রন করে। পানি আমাদের দেহের হজম ক্রিয়াই সাহায্য করে।

আমরা যখন আমাদের প্রতিদিনকার কাজ করি তাতে শরীর থেকে ঘাম বের হয় এবং সাথে চর্বিও খরচ হয়। তাই বেশি করে পানি পান করতে হবে। বেশি বেশি পানি পান করলে আপনার বার বার ক্ষুধা লাগার সমস্যাও দূর হবে। অন্যদিকে বিপাক ক্রিয়ার উন্নতি হবে, ফলে শরীরে বাড়তি ফ্যাট জমবে না।

আরো পড়ুনঃ ত্বক সজীব ও প্রাণবন্ত রাখে কাঁচা দুধ!

গ্রিন টি : পানি একমাত্র জিনিস নয় যা হজম ক্রিয়াতে সাহায্য করে। গবেষণায় দেখা গিয়েছে যে প্রতিদিন ৪ কাপ গ্রিন টি পানের ফলে প্রতি সপ্তাহে অতিরিক্ত ৪০০ ক্যালরি পর্যন্ত ক্ষয় করা সম্ভব।

গ্রিন টি-তে রয়েছে প্রচুর পরিমানে এন্টিঅক্সিডেন্ট যা আমাদের দেহের ওজন ঠিক রাখতে সাহায্য করে। তাই প্রতিদিন গ্রিন টি অবশ্যই পান করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment