করোনার এই সময়ে আপনাকে সক্রিয় রাখবে যে যে ফল!

  • কবিতা আক্তার
  • মে ১৬, ২০২০

বিভিন্ন ধরনের ফলের মাঝে চিকিৎসকরা মূলত লেবুজাতীয় ফল খাওয়ার উপরেই বেশি গুরুত্ব দিতে চাইছেন। লেবুজাতীয় নানা ধরনের ফলে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন সি।

প্রায় সব ধরনের লেবুজাতীয় ফলেই থাকে প্রচুর ভিটামিন সি। পাতি লেবু, কাগজি লেবু, কমলা, বাতাবি লেবু, মাল্টায় থাকে প্রচুর ভিটামিন সি।

এই সময় বাড়ির খাওয়াদাওয়া বা অফিসে যেতে হলে টিফিনেও বিভিন্ন ধরনের লেবু জাতীয় ফলের এখন খুব প্রয়োজন। তাতে আমাদের শরীরে কোলাজেন তৈরির কাজটা সহজ হবে।

লেবু জাতীয় ফলের পাশাপাশি জরুরি হলো পেয়ারা খাওয়া। পেয়ারায় থাকে বিভিন্ন ধরনের ভিটামিন।

আপেল খাওয়াও জরুরি। আর প্রয়োজন বেদানা।

লৌহ'র সাথে নানা ধরনের প্রয়োজনীয় ভিটামিন প্রচুর থাকে এই ফলগুলোতে। যেকোনো ধরনের ভিটামিন সব সময়েই আমাদের শরীরের পক্ষে উপকারী।

করোনা সংক্রমণের কারনে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে শরীরের প্রতিরোধী ব্যবস্থাকে শক্তিশালি ও সক্রিয় রাখার প্রয়োজন আরো বেড়ে গেছে। তাই নানা ধরনের ফল এখন নিয়মিতভাবে খাওয়া প্রয়োজন। বিশেষ করে বেদানা খাওয়া যেতে পারে।

Leave a Comment