শীতকালে গরম দুধের সাথে খেজুর খেলে সমস্যাগুলো থেকে মুক্তি পাবেন!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ১০, ২০২০

ভিটামিন এ এবং বি সমৃদ্ধ খেজুর বহু রোগের বিরুদ্ধে লড়াইয়ে সহায়ক প্রমাণ করে। শীতে গরম দুধের সাথে খেজুর খেলে কি কি উপকার হয় আসুন জেনে নেই...

গরম দুধের সাথে খেজুর খাওয়ার উপকারিতাঃ খেজুর গরম দুধের সাথে মিশিয়ে খেলে তা দেহের শক্তি যোগায় ডায়াবেটিসে খেজুর কে উপকারী মনে করা হয়।

ঘন ঘন প্রস্রাবের সমস্যা থেকে স্রাবঃ কথিত আছে যে তিনটি খেজুর 300 গ্রাম দুধে সিদ্ধ করে তারপরে খেজুর খেয়ে দুধ পান করলে ঘনঘন প্রসাবের সমস্যা চলে যায়। একই সাথে কিছু বাচ্চাদের রাতে বিছানায় প্রস্রাব করার অভ্যাস রয়েছে তাদের ক্ষেত্রেও উপকার পাবেন।

আরো পড়ুনঃ ডিমকে সুপারফুড কেন বলা হয়?

মাসিক সমস্যাঃ মহিলাদের প্রতি মাসে মাসিক ব্যথা ভোগ করতে হয়। মহিলাদের পেটে ব্যথা, পিঠে ব্যথা পাশাপাশি পায়ের আঁচিল হয়। এমন পরিস্থিতিতে নিয়মিত গরম দুধের সাথে খেজুর খেলে উপশম হয়।

কোষ্ঠকাঠিন্য দূর করেঃ ২ থেকে ৪টি খেজুর নিন এবং একটি গরুর দুধের সিদ্ধ করে খান। চিনি মিশ্রিত করুন এবং যে দুধ অবশিষ্ট রয়েছে তা পান করুন।

মাড়ি থেকে রক্তপাতের সমস্যাঃ মাড়ি থেকে রক্তপাতের সমস্যায় যদি আপনি ভুগে থাকেন তাহলে প্রতিদিন সকালে এবং সন্ধ্যায় খেজুর দুধে সিদ্ধ করে খান। মাড়ি থেকে রক্তপাতের সমস্যা শেষ হয়ে যাবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment