সম্পর্ক দীর্ঘস্থায়ী করতে মেনে চলুন এই ৫ কৌশল

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ফেব্রুয়ারি ১৫, ২০২২

সম্পর্কে সামান্য একটু ভুল বোঝাবুঝি বা অবিশ্বাস সম্পর্ক শেষ করে দিতে পারে চিরতরে। সম্পর্ক দীর্ঘস্থায়ী বা চিরস্থায়ী করতে মেনে চলুন কিছু কৌশল।

১. কাজের চাপ যতই থাকুক না কেন, শত ব্যস্ততা সত্ত্বেও একে অপরের জন্য সময় বের করুন। দুজনে দুজনকে যতটা সম্ভব সময় দিন। সঙ্গে সঙ্গে যতটা সময় কাটাবেন ততই একে অপরের পছন্দ-অপছন্দ সম্পর্কে জানবেন। একে অপরকে বুঝতে পারবেন।

২. একে অপরের সঙ্গে কথা বলুন। ইতিবাচক কথা। আপনার ভালোবাসা ব্যক্ত করুন। কৃতজ্ঞতা জানান এবং তার প্রশংসা করুন। এর ফলে সম্পর্ক আরও সুন্দর এবং গভীর হবে

আরো পড়ুনঃ রুটি দীর্ঘক্ষণ নরম ও তুলতুলে রাখার উপায়

৩. উপহার পেতে আমরা সকলেই খুব ভালোবাসি। মাঝে মধ্যে কোনো বিশেষ কারণ বা উপলক্ষ ছাড়া ছোট ছোট উপহার দিন আপনার সঙ্গীকে। এতে আপনারা একে অপরের জন্য কতটা ভাবেন বা একে অপরের কতটা খেয়াল রাখেন তা বোঝা যাবে।

৪. স্পর্শ যে কোন সম্পর্কের জন্য খুবই গুরুত্বপূর্ণ। স্পর্শ একে অপরের প্রতি অনুভূতি জাগিয়ে তোলে। তাই সঙ্গীর হাত ছোয়া, হাত ধরা, ভালোবেসে জড়িয়ে ধরা, বুকে মাথা রাখা সম্পর্কের গভীরতা বহুগুণ বাড়িয়ে দেয়।

৫. শুধু কথাই নয়, মুখে যা বলছেন, সঙ্গীর জন্য কাজে তা করে দেখান। পরিস্থিতি বা সুযোগ বুঝে সঙ্গীকে এমন কিছু করে দেখান, যাতে তিনি বোঝেন আপনার জীবনে তার জায়গা বা গুরুত্ব কতটা!

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment