কোটি টাকার উপহার ফিরিয়ে দিলেন হ্যারি-মেগান

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • জুন ৩, ২০১৮

প্রিন্স হ্যারি-মেগান মার্কেলের বিয়ে শেষ হয়ে গেলেও এ বিয়ের খুঁটিনাটি বিষয় নিয়ে মানুষের আগ্রহ এখনো শেষ হয়ে যায়নি। তাইতো প্রতিদিনই এ বিয়ের নানা খুঁটিনাটি বিষয় সংবাদমাধ্যমে জায়গা পাচ্ছে। এবার জানা গেল, বিয়েতে পাওয়া ৭ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি টাকায় প্রায় ৮০ কোটি টাকার উপহার সামগ্রী ফিরিয়ে দিয়েছেন এই নবদম্পতি।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস থেকে জানা গেছে, বিয়েতে উপহার সামগ্রী না দিয়ে দাতব্য প্রতিষ্ঠানে দানের অনুরোধ আগেই করেছিলেন প্রিন্স হ্যারি ও মেগান। তবুও অতিথিদের উপহার দিয়ে ভরে গেছে কেনসিংটন প্যালেস। আর এসব উপহার সামগ্রী দাতব্য প্রতিষ্ঠানে ফেরত পাঠাচ্ছেন বছরের সবচেয়ে আলোচিত এ নবদম্পতি।

কারণ হিসেবে জানা গেছে, এসব উপহার সামগ্রী আবার যাতে বাণিজ্যিকভাবে ব্যবহার না হয়, এ জন্যই উপহার সামগ্রীগুলো গ্রহণ করছেন না এ দম্পতি। 

শুধু উপহার সামগ্রী নয় প্রিন্স হ্যারির বিয়ের পর দেশের সরকার, রাষ্ট্রদূত থেকে শুরু করে পর্যটন প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে পাঁচ তারকা হোটেলে মধুচন্দ্রিমা যাপনেরও প্রস্তাব দেয়া হয়।

এর আগে প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট তাদের কন্যা সন্তানের জন্ম দিলে শিশুটির জন্য তখন ৩০ মিলিয়ন পাউন্ডের উপহার সামগ্রী এসেছিল রাজপ্রাসাদে।

গত ১৯ মে বাংলাদেশ সময় সন্ধ্যার দিকে ব্রিটিশ সেইন্ট জর্জ চ্যাপেলে কয়েকশ’ সেলিব্রিটি অতিথি এবং সারা বিশ্বের কোটি দর্শকদের সামনে বিয়ের বাঁধনে বাঁধা পড়েন ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। সাত বছর আগে হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়ামসের বিয়ের চেয়ে এই বিয়েকে ঘিরে মানুষের আগ্রহ ছিল বেশি। 

সূত্র : প্রিয় 

 

Leave a Comment