এই ঈদে আপনার চুল প্রস্তুত তো?

  • তানজিলা আক্তার
  • মে ২৪, ২০১৮

ঈদে চলে আসছে। রমজানে রোযা রাখার ফাঁকে ফাঁকে নিশ্চয়ই সবার কেনাকাটা করা হচ্ছে। এই জামা, তো ঐ শাড়ি। মেকআপ, গয়না, জুতা, ব্যাগ কোনোটাই যেনো বাদ যাচ্ছে না। সব মিলিয়ে উৎসব যেনো শুরু হলো বটে। কিন্তু আপনি কি এত কিছুর পাশাপাশি চুলের যত্ন নিচ্ছেন? না নিলে এখনই শুরু করুন। কারন সবকিছু ঠিক থাকার পর যদি আপনার চুল ঠিক না থাকে তাহলে আপনার কতশত পরিকল্পনাই নষ্ট। তাই এখনই যত্ন নিন চুলের। চুলে কি কাট দিবেন, কি রকম বাঁধবেন এখনই পরিকল্পনা করুন।

চুলের কাটঃ চুলের নানাধরনের কাট রয়েছে। আপনি বিভিন্ন পেপার, ব্লগ, পার্লারের ক্যাটালগ দেখে যে কোনো ধরনের কাট দিতে পারেন। তবে চুল কাটবেন ঈদের ৮-১০দিন আগে। ঈদের আগের দিন চুল কাটলে আপনার চুল সেট হবে না। আর হুট করে আপনার চেহারাকৃতি বদলে যাবে। ঈদের ৮-১০দিন আগে চুল কাটলে চুল ঠিকঠাক সেট হয়ে যাবে।

চুলের আগা কাটাঃ অনেকেই চুল কাটবেন না, তবে তারা চুলের আগা কেটে নিতে পারেন। চুলের আগা কাটলে চুল স্বাস্থ্যকর ও উজ্জ্বল থাকে। চুলের আগা আপনি পার্লারেও কাটতে পারেন, আবার ঘরেও কাটতে পারেন। ঈদের ৫-৬দিন আগে আগা কাটলে চুল সেট হয়ে যাবে।

শেষমুহুর্তে চুলের যত্নঃ রমজানে ব্যস্ততা ও সবকিছু মিলিয়ে বেশ দ্রুত কেটে যাচ্ছে। তাই এ কয়েকদিন চুলে অনন্ত তিনদিন পর পর তেল দিন। মাথায় ঘষে ঘষে ম্যাসাজ করে তেল দিলে চুলের গোড়ায় তেল পৌঁছাবে। অনন্ত তিন ঘন্টা মাথায় তেল রাখুন। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করুন। যদি সম্ভব হয় সপ্তাহে দুইদিন চুলে কোনো ঘরোয়া প্যাক ব্যবহার করুন।

আর/এস 

Leave a Comment