রূপচর্চায় অলিভ অয়েলের জাদুকরী ব্যবহার জানুন 

  • ওমেন্সকর্নার ডেস্ক 
  • মে ৩, ২০২০

স্বাস্থ্যরক্ষা আর সৌন্দর্যে অলিভ অয়েলের রয়েছে জাদুকরী সব অবদান। জানুন বিস্তারিত : 

আই ক্রিম : অলিভ অয়েল দিয়ে তৈরি আই ক্রিম একদিকে হালকা, অন্যদিকে দারুণ হাইড্রেটিং। অ্যান্টি-অক্সিডান্ট, ভিটামিন এ, ডি, ই এবং জরুরি ফ্যাটি অ্যাসিডের গুণে ভরপুরলিভ অয়েল ত্বকের কোলাজেন স্তর অটুট রাখে। রিং ফিঙ্গার অর্থাৎ অনামিকায় অল্প অলিভ অয়েল নিয়ে চোখের নিচে নরম অংশে আর উপরে লাগিয়ে হালকা ম্যাসাজ করে মিশিয়ে দিন। ইচ্ছে করলে পছন্দের কোনও এসেনশিয়াল অয়েল মিশিয়েও নিতে পারেন।

বডি স্ক্রাব : ত্বকের উপরে জমে যাওয়া মৃত কোষ তুলতে চাইলে ভরসা রাখুন অলিভ অয়েলে। আধকাপ চিনির সঙ্গে তিন টেবিলচামচ অলিভ অয়েল আর দু' টেবিলচামচ মধু মিশিয়ে নিন। এবার স্ক্রাবের মতো সারা শরীরে ঘষে ঘষে মৃত কোষগুলো তুলে ফেলুন। ত্বক পরিষ্কার উজ্জ্বল হয়ে উঠবে, নরমও থাকবে।

মেকআপ রিমুভার : দিনের শেষে মুখ পরিষ্কার করতে গিয়ে দেখলেন ফেসওয়াশ শেষ? বিকল্প হিসেবে বেছে নিন অলিভ অয়েল। তুলোয় করে খানিকটা অলিভ অয়েল নিয়ে মুছে নিন মুখ, সমস্ত ধুলোময়লা উঠে যাবে।

ঠোঁটের মাস্ক : ঠোঁট ফাটার ধাত যাঁদের, তাঁরা সাধারণ লিপ বামের বদলে বেছে নিন অলিভ অয়েল মাস্ক। দু'ভাগ অলিভ অয়েলের সঙ্গে একভাগ নারকেল তেল আর একভাগ মধু মিশিয়ে ঠোঁটে লাগিয়ে সারা রাত রেখে দিন, ঠোঁট তুলতুলে নরম থাকবে।

তথ্য : গুগল 

Leave a Comment